রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ০৩:৪৯ অপরাহ্ন

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে ৫৯ সুযোগ

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। বিজ্ঞপ্তি অনুযায়ী প্রতিষ্ঠানটি ছয় পদে ৫৯ জনবল নিয়োগ দেবে। আবেদন করা যাবে ২৫ অক্টোবর পর্যন্ত।

অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক

এই পদে ১৯ জন নিয়োগ দেওয়া হবে। এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হলে পদটিতে আবেদন করা যাবে। কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দ হতে হবে। এছাড়া কম্পিউটার প্রশিক্ষণ, কম্পিউটার অ্যাপটিচুড টেস্টে উত্তীর্ণ ও কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে। পদটিতে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

হিসাবরক্ষক

পদটিতে একজন নিয়োগ দেওয়া হবে। বাণিজ্য বিভাগে স্নাতকধারীরা এই পদে আবেদন করতে পারবেন। থাকতে হবে কম্পিউটার চালনায় দক্ষতা। এই পদে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১১ হাজার ৩০০ থেকে ২৭ হাজার ৩০০ টাকা।

সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর

এই পদে ১২ জন নিয়োগ দেওয়া হবে। স্নাতক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হলে পদটিতে আবেদন করা যাবে। সাঁটলিপিতে গতি প্রতি মিনিটে বাংলায় ৪৫ শব্দ ও ইংরেজিতে ৭০ শব্দ হতে হবে। কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দ হতে হবে। এছাড়া কম্পিউটার প্রশিক্ষণ, কম্পিউটার অ্যাপটিচুড টেস্টে উত্তীর্ণ ও কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনায় দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে। পদটিতে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১১ হাজার ৩০০ থেকে ২৭ হাজার ৩০০ টাকা।

ক্যাশিয়ার

পদটিতে একজন নিয়োগ দেওয়া হবে। এই পদে আবেদনের জন্য প্রার্থীকে বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রিধারী হতে হবে। থাকতে হবে কম্পিউটার চালনায় দক্ষতা। এই পদে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা।

ক্যাটালগার

এই পদে একজন নিয়োগ দেওয়া হবে। পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে গ্রন্থাগার বিজ্ঞানে ডিপ্লোমাসহ যে কোনো বিষয়ে স্নাতক পাস হতে হবে। এছাড়া কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২৮ শব্দ হতে হবে। পদটিতে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১০ হাজার ২০০ থেকে ২৪ হাজার ৬৮০ টাকা।

অফিস সহায়ক

পদটিতে ২৫ জন নিয়োগ দেওয়া হবে। এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হলেই এই পদে আবেদন করা যাবে। এই পদে নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে আট হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা।

আবেদন বিস্তারিত

আগ্রহী প্রার্থীরা চাইলে এ ঠিকানায় যোগাযোগ করতে পারেন- উপসচিব, প্রশাসন-১ ও সদস্য সচিব, বিভাগীয় নির্বাচন কমিটি, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।


© All rights reserved 2018 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!