মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০২:২৫ পূর্বাহ্ন

হেলমেট যখন ‘মরণের’ কারণ

হেলমেট ছাড়া খেলতে গিয়ে অস্ট্রেলিয়ার ফিল হিউজেসের মতো অনেক খেলোয়াড়কে অকালেই মৃত্যুবরণ করতে হয়েছে। যে হেলমেট ব্যবহার করা হয় আত্মরক্ষার জন্য সেই হেলমেটই যদি ‘মরণের’ কারণ হয় তাহলে কেই পরতে চাইবেন? আর এ রকমই ঘটনা ঘটল অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ম্যাচে।

শুক্রবার নিউজিল্যান্ডের অকল্যান্ডে মার্ক চ্যাপম্যান যেভাবে আউট হলেন তা তিনি ক্রিকেট ক্যারিয়ারে কখনোই ভুলতে পারবেন না। অকল্যান্ডে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মধ্যকার টি-টোয়েন্টি ম্যাচে অদ্ভুতভাবে আউট হয়েছেন চ্যাপম্যান।

নিউজিল্যান্ড ইনিংসের ১৮তম ওভারের ঘটনা। বল করছিলেন অজি পেসার বিলি স্ট্যানলকে। ওভারের শেষ বলটা সরাসরি গিয়ে চ্যাপম্যানের হেলমেটে আঘাত হানে। বলে জোর এতটাই ছিলে যে চ্যাপম্যানের হেলমেট ছিটকে গিয়ে স্টাম্পে আঘাত হানে। এমন দুর্ঘটনাবশত আউট হয়ে ফিরে যান চ্যাপম্যান।

আন্তর্জাতিক ক্রিকেটে এমন অদ্ভুত আউটের ঘটনা আগেও অনেক ঘটেছে। তাদের সেই তালিকায় নাম লেখালেন নিউজিল্যান্ডের ২৩ বছয় বয়সী এই অলরাউন্ডার।

শুক্রবারের এই খেলায় বিশ্বরেকর্ড গড়ে ম্যাচে জিতে নেয় অস্ট্রেলিয়া। আগে ব্যাট করে ৬ উইকেটে ২৪৩ রান করেন নিউজিল্যান্ড। জবাবে ব্যাটিংয়ে নেমে ৭ বল হাতে রেখে ৫ উইকেটের জয় নিশ্চিত করে অস্ট্রেলিয়া। এর আগে এত রান তাড়া করে জয়ের রেকর্ড নেই অন্য কারও।

সংক্ষিপ্ত স্কোর

নিউজিল্যান্ড: ২০ ওভারে ২৪৩/৬ রান (গাপটিল ১০৫, মুনরো)।অস্ট্রেলিয়া: ১৮.৫ ওভারে ২৪৫/৫ রান (শর্ট ৭৬, ওয়ার্নার ৫৯)।

ফল : অস্ট্রেলিয়া ৫ উইকেটে জয়ী।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:২৭
    সূর্যোদয়ভোর ০৫:৪৫
    যোহরদুপুর ১১:৫৩
    আছরবিকাল ১৬:১৮
    মাগরিবসন্ধ্যা ১৮:০১
    এশা রাত ১৯:৩১
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!