রবিবার, ২১ এপ্রিল ২০১৯, ১২:২২ পূর্বাহ্ন

১৪ বছর পর পাবনা মোটর মালিক গ্রুপের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত

বার্তা সংস্থা পিপ, পাবনা : ১৪ বছর পর বিপুল উৎসাহ ও উদ্দিপনা এবং আনন্দমুখর পরিবেশে পাবনা মোটর মালিক গ্রুপের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার অনুষ্ঠিত এ নির্বাচনে মোট ১৮০ জন ভোটারের মধ্যে ১৬৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

পাবনা এক্সপ্রেসের মালিক আবুল এহসান খান রেওনের নেতৃত্বাধীন প্যানেল সাধারণ সম্পাদক পদসহ ২২ টি পদের সকল পদে নির্বাচিত হন। এর আগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি পদে নির্বাচিত হন বীরমুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হাবিব।

নির্বাচিত অন্য কর্মকর্তা হলেন, সহসভাপতি মো. মোশারোফ হোসেন খোকন, ইনসাফ আহমেদ, আবুল হোসাইন খান রিপন, মো. মাহমুদ আলম চৌধুরী, আবুল বাশার বাদশা, প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক মো. মমিনুল ইসলাম মমিন, দ্বিতীয় যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুল মালেক খোকন, কোষাধ্যক্ষ সৈয়দ আশফাক হোসেন মন্টু, দফতর সম্পাদক মো. মহির উদ্দিন মহির।

এ ছাড়া ১২ জন কার্যকরি সদস্য হলেন, এসএম নুরুল হাসান ফারুক, মো. এনায়েত কবির শামীম, মো. মোবারক হোসেন বিপুল, মো. শামসুল আলম, মো. শরিফ উদ্দিন সরওয়ার, শ্রী প্রভাষ ঘোষ দুখু, কানাই লাল সরকার কানু, গোপাল কুমার কর্মকার, খন্দকার এনামুল কবির তারেক, মো. শহিদুল ইসলাম, মীর মোশারোফ হোসেন এবং শাহ জাফর খান হাশিম।

পাবনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদিন প্রধান নির্বাচন কমিশনার এবং পাবনা চেম্বারের সভাপতি সাইফুল আলম স্বপন চৌধুরী ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট শাহ আলম নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন।

আইনী জটিলতার কারনে গেল ১৪ বছর এখানে ভোট হয়নি বলে জানান সংশ্লিষ্টরা।

কয়েক বছর আগে বাণিজ্য মন্ত্রনালয় পাবনা মোটর মালিক গ্রুপের তৎকালীণ কমিটি বাতিল করে পাবনার অতিরিক্ত জেলা প্রশাসক মোল্লা মাহমুদ হাসানকে ‘প্রশাসক’ নিয়োগ করা হয়।

তিনি যাচাই বাছাই শেয়ে ২০১৪ সালে ১৮৮ জন মালিককে ভোটার করে একটি চুড়ান্ত ভোটার তালিকা করেন।

কিন্তু অজ্ঞাত কারণে নির্বাচন করা সম্ভব হয়নি। তারপর থেকেই জেলা প্রশাসনের ‘প্রশাসক’ মালিক সমিতির দায়িত্ব পালন করছিলেন। এ ভাবে ৮ জন প্রশাসক পরিবর্তন হলেও নির্বাচন করা সম্ভব হয়নি।

২০১৪ সালে বাণিজ্য মন্ত্রনালয় প্রশাসক নিয়োগও বন্ধ করে দেন। ফলে পাবনা মোটর মালিক গ্রুপ হয়ে পড়ে অভিভাবকহীন।

এরপর নানা আইনি জটিলতা কাটিয়ে স্কয়ার টয়লেট্রিজ এবং মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপরা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু, পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, পাবনা চেম্বারের সভাপতি সাইফুল আলম স্বপন চৌধুরীর সার্বিক প্রচেষ্টায় একটি সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়া সম্ভব হয় বলে জানা গেছে।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:১২
    সূর্যোদয়ভোর ০৫:৩৩
    যোহরদুপুর ১১:৫৭
    আছরবিকাল ১৬:৩১
    মাগরিবসন্ধ্যা ১৮:২২
    এশা রাত ১৯:৫২
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!