রবিবার, ২৫ অগাস্ট ২০১৯, ০৪:৩৭ অপরাহ্ন

৩৮তম বিসিএসের মৌখিক পরীক্ষা শুরু ২৯ জুলাই

দৈবচয়নের ভিত্তিতে ৩৮তম বিসিএসের মৌখিক পরীক্ষা গ্রহণ করতে যাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এর আগে প্রতিটি বিসিএস পরীক্ষায় রেজিস্ট্রেশন নম্বরের ভিত্তিতে মৌখিক পরীক্ষা গ্রহণ করা হতো। কিন্তু এবার কম্পিউটারে দৈবচয়নের মাধ্যমে বাছাই করে পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছেন পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক।

পিএসসির চেয়ারম্যান ইত্তেফাককে বলেন, লিখিত পরীক্ষার খাতা মূল্যায়নে তৃতীয় পরীক্ষক নিয়োগ করা হয়েছে। এবার মৌখিক পরীক্ষায়ও দৈবচয়ন পদ্ধতি অনুসরণ করা হচ্ছে। তিনি আরো বলেন, আগামী ২৯ জুলাই থেকে সাধারণ ক্যাডারের মৌখিক পরীক্ষা শুরু হবে। এরপর সাধারণ ও প্রফেশনাল ক্যাডারে এবং সবশেষ কারিগরি ক্যাডারের মৌখিক পরীক্ষা নেওয়া হবে।

পিএসসি সংশ্লিষ্টরা বলছেন, বাড়তি সুবিধার আশায় অনেকে শেষের দিকে বিসিএস ফরম পূরণ করতো। এতে রেজিস্ট্রেশন নম্বর অনুযায়ী মৌখিক পরীক্ষা পরে হতো। এজন্য এবার আগের পদ্ধতি বাদ দিয়ে দৈবচয়নে যাওয়া হয়েছে।

গত সোমবার পিএসসি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ৩৮তম বিসিএসের মৌখিক পরীক্ষা শুরু হবে ২৯ জুলাই সোমবার থেকে। সাধারণ ক্যাডারের এই মৌখিক পরীক্ষা চলবে আগামী ৩ সেপ্টেম্বর পর্যন্ত। গত ১ জুলাই ৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করে পিএসসি। এতে পাশ করেন ৯ হাজার ৮৬২ জন। লিখিত পরীক্ষায় অংশ নেন ১৪ হাজার ৫৪৬ জন প্রার্থী। পাশ করা ঐ প্রার্থীরা এখন মৌখিক পরীক্ষা দেবেন। ৩৮তম বিসিএসের মাধ্যমে জনপ্রশাসনে ২ হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগ করার কথা ছিল। তবে এখন এই বিসিএসে ১৩৬ জন বেশি নিয়োগ পাবেন। এতে এই বিসিএসে মোট পদের সংখ্যা দাঁড়াচ্ছে ২ হাজার ১৬০।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:১৭
    সূর্যোদয়ভোর ০৫:৩৮
    যোহরদুপুর ১২:০১
    আছরবিকাল ১৬:৩৩
    মাগরিবসন্ধ্যা ১৮:২৩
    এশা রাত ১৯:৫৩
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!