মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯, ০৬:৫৩ অপরাহ্ন

৪০ হাজার শিক্ষক নিয়োগের সুপারিশ

সারা দেশে ১৫ হাজার ১৫৭ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৩৯ হাজার ৩১৭ শিক্ষককে নিয়োগের সুপারিশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

বৃহস্পতিবার রাতে এনটিআরসিএর বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সুপারিশ চূড়ান্ত করে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান ও প্রার্থীকে এসএমএসের মাধ্যমে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এনটিআরসিএ পত্রিকায় গণবিজ্ঞপ্তি দিয়ে সারা দেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এন্ট্রি লেভেলের শূন্যপদে নিয়োগের জন্য অনলাইনে চাহিদা চাওয়া হয়। এতে গত ২৬ আগস্ট থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে ১৫ হাজার ১৮৬ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৩৯ হাজার ৫৩৫ পদের চাহিদা পাওয়া যায়।

এতে আরও বলা হয়েছে, ১৫ হাজার ১৫৭ প্রতিষ্ঠান ৩৯ হাজার ৩১৭ পদের বিপরীতে যথাযথ শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন নিবন্ধনধারী আবেদনকারীদের মধ্য থেকে প্রযোজ্য ক্ষেত্রে মহিলা কোটা পূরণ সাপেক্ষে সম্মিলিত জাতীয় মেধাতালিকা অনুসরণ করে সর্বোচ্চ মেধাধারীকে নিয়োগ দিতে সুপারিশ চূড়ান্ত করে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান ও প্রার্থীকে এসএমএসের মাধ্যমে অবহিত করা হয়েছে।

এদিকে ১৩২ প্রতিষ্ঠানের ভুল চাহিদাজনিত কারণে ২১৮ পদে নিয়োগের সুপারিশ আপাতত স্থগিত রাখা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে এনটিআরসিএ।

সুপারিশকৃত প্রার্থীদের তালিকা দেখার জন্য http://ntrca.gov.bd অথবা http://ngi.teletalk.com.bd এ ক্লিক করতে হবে।

বিস্তারিত জানতে ৪১০৩০০৪৩, ৪১০৩০০৪৭, ৪১০৩০১২৯, ০১৮১৪৩৪৬৪৩৪, ০১৭৮৬৪৭৯৩৫২, ০১৫৫৮০৫৬১৪২ নম্বরে যোগাযোগ করতে বলেছে এনটিআরসিএ।


    পাবনায় নামাজের সময়সূচি
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ০৪:১৪
    সূর্যোদয়ভোর ০৫:৩৬
    যোহরদুপুর ১২:০২
    আছরবিকাল ১৬:৩৬
    মাগরিবসন্ধ্যা ১৮:২৮
    এশা রাত ১৯:৫৮
© All rights reserved 2019 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!