শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০১:২৪ অপরাহ্ন

৫ম শ্রেণী পাশেই নাম করা ডাক্তার!

 

এম এ হান্নান,শাহজাদপুর,সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জ শাহজাদপুরে পঞ্চম শ্রেণিতে পাশ করা ফরহাদ হোসেন এখন নাম করা ডাক্তার হিসাবে সাধারন মানুষের মাঝে পরিচিতি লাভ করেছে।

অশিক্ষিত অদক্ষ ফরহাদ হোসনের ডাক্তারের নামে স্বাস্থ্য চিকিৎসায় জনজীবন হুমকির মুখে। ফরহাদ হোসেন শাহজাদপুর চিলাপাড়া গ্রামের সাহেদ আলীর ছেলে। যমুনা তীরবর্তী গুপিয়াখালী বাজারে ডাক্তারী পেশার পাশাপাশি ফার্মেসী গড়ে রমরমা চিকিৎসা বানিজ্য চালিয়ে স্বাস্থ্য সেবার নামে সহজ সরল মানুষকে প্রতারণায় প্রতিমাসে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে বলে অভিযোগ উঠেছে।

সাইনবোর্ড টাঙ্গিয়ে নিজেকে ডাক্তার পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে অবৈধ ব্যবসা করে কোটি টাকার সম্পদের মালিক হয়েছে ফরহাদ হোসেন। তার স্বাস্থ্য সেবা থেকে রক্ষা পায়নি শিশু, নারী, বৃদ্ধ এমনকি, প্রসূতী নারীরাও। সরেজমিনে ঘুরে, ফরহাদ ডাক্তারের সাথে কথা বলে জানা যায়, তার শিক্ষাগত যোগ্যতার কথা। প্রথমে তিনি নিজেকে এস,এস,সি পাশ দাবী করলেও, পরে তিনি ৫ম শ্রেনি পর্যন্ত পড়ালেখা করেছেন বলে স্বীকার করেন। ডাক্তারী পেশার এখনও কোন সার্টিফিকেট না মিললেও ফরহাদ জানান, তিনি বাংলাদেশ গ্রাম ডাক্তার সমিতির শাহজাদপুর উপজেলা শাখা থেকে স্বল্প মেয়াদী একটি ট্রেনিং করেছেন।

এলাকাবাসীর অভিযোগ, তিনি গোপনে সরকারি ঔষধ অল্পদামে কিনে অধিক লাভে বিক্রয় করছেন। ফলে রীতিমত অনিয়মের মাধ্যমে চিকিৎসার নামে প্রতারণা করছেন। এ ব্যপারে গুপিয়াখালী বাজারের ব্যবসায়ী মহল জানান, এটি একটি প্রত্যান্ত এলাকা। এই এলাকায় পাশ করা কোন ডাক্তার না থাকায় সাধারন মানুষ উপায়ন্তর না পেয়ে ফরহাদের নিকট আসে। তবে ডাক্তারের নামে ফরহাদ যে কাজ করছে তা সম্পন্ন নিয়মবহির্ভুত এর ব্যবস্থা নেয়া উচিত। এ বিষয়ে জানতে চাইলে ফরহাদ বলেন, তিনি এদিকে বাংলাদেশ গ্রাম ডাক্তার সমিতিরি শাহজাদপুর উপজেলা শাখার সভাপতি মুন্সী আব্দুস সালাম জানান, ন‚ন্যতম এস,এস,সি পাশ না হলে তাঁকে প্রশিক্ষণ দেয়া হয়না । ভ‚য়া সনদপত্র দেখিয়েই প্রশিক্ষণ নিয়েছে। তবে এখনও সার্টিফিকেট দেয়া হয়নি।এ বিষয়ে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল হুসেইন খাঁন বলেন, অভিযোগ প্রমানিত হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। স্বাস্থ্য চিকিৎসার নামে গ্রামের সহজ সরল নারী পুরুষকে প্রতারণার ফাঁদ থেকে রক্ষা করতে সংশ্লিষ্ট দপ্তরের সুদৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগীরা


© All rights reserved 2018 newspabna.com
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!