রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩৬ অপরাহ্ন

অপহরণের পর নির্যাতন- পাবনায় যুবলীগ নেতাকে অব্যাহতি

পাবনা প্রতিনিধি : পাবনার সাঁথিয়ায় এক কৃষককে অপহরণের পর নির্যাতনকারী আলোচিত যুবলীগ নেতা আশরাফুজ্জামান টুটুলকে অবশেষে উপজেলা যুবলীগের সভাপতি পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

সাংগঠনিক কর্মকান্ড বহির্ভূত ও সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত থাকা এবং সংগঠনের শৃংখলা ভঙ্গের দায়ে কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান পরশের নির্দেশে বুধবার রাতে দেয়া পাবনা জেলা যুবলীগের আহবায়ক আলী মর্তুজা বিশ্বাস সনি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

সম্প্রতি সাঁথিয়ার হারিয়াকাহন গ্রামের সোনাইবিলে জনৈক কৃষক মাছ ধরার অপরাধে তাকে অপহরণের পর নির্যাতন করে পরদিন ফেলে রেখে যায় সাঁথিয়া উপজেলা যুবলীগের সভাপতি আশরাফুজ্জামান টুটুল ও তার লোকজন।

বিভিন্ন গণমাধ্যমে বিষয়টি প্রকাশ পাওয়ায় সাংগঠনিক ভাবেই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জেলা যুবলীগ বিষয়টি নিশ্চিত করেছে।

স্থানীয়দের অভিযোগ, হারিয়াকাহন গ্রামের সোনাইবিল বর্ষা মওসুমে পানিতে টইটুম্বর থাকে। বর্ষায় মাছ ধরা আর পানি নেমে গেলে চাষাবাদ করেই এলাকার মানুষের জীবিকা নির্বাহ করে থাকে।

কয়েক বছর ধরে কালিপদ নামে জনৈক ব্যক্তির নামে ইজারা নিয়ে বিলটি দখলে নিয়েছে যুবলীগ সভাপতি আশরাফুজ্জামান টুটুল। তার দখলে যাওয়ার পর থেকে বিলে মাছ ধরা বা চাষাবাদ করতে পারছেন না তারা।

স্থানীয়রা আরও বলেন, নিজেদের জমি। অথচ নিজের জমিতে মাছ ধরতে বা চাষ করতে পারিনা। জীবিকার তাগিদে গোপনে জাল পাতা হলেও টুটুল বাহিনীর সন্ত্রাসীরা এসে মারধরসহ জাল তুলে নিয়ে আগুন ধরিয়ে পুড়িয়ে দেয়।

তাদের অভিযোগ, যুবলীগ নেতা আশরাফুজ্জামান টুটুলের বিরুদ্ধে চাঁদাবাজি, সরকারি জমি দখল, বাড়ি দখলসহ নানা অভিযোগ রয়েছে।

নির্যাতনের শিকার মাসুদ, জমির মালিক সানোয়ার হোসেন, স্থানীয় কৃষক কোরবান আলীসহ আরও অনেকের অভিযোগ, সাঁথিয়া উপজেলা যুবলীগের সভাপতি আশরাফুজ্জামান টুটুল পাবনা-১ আসনের সংসদ সদস্য, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান, সাবেক স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকুর ঘনিষ্ট হওয়ায় থানা পুলিশও মামলা না নিয়ে উল্টো ভূক্তভোগীদের হয়রানী করছে বলে অভিযোগ রয়েছে।

0
1
fb-share-icon1


© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!