বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৭:৪৬ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

অবশেষে বলিভিয়ার মাঠে আর্জেন্টিনার জয়

image_pdfimage_print

দেড় দশকের অপেক্ষার অবসান ঘটালো আর্জেন্টিনা। বলিভিয়ার সুউচ্চ লা পাস থেকে জয় নিয়ে ফিরেছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। প্রথমে পিছিয়ে পড়লেও লড়াকু ফুটবল খেলে বিশ্বকাপ বাছাই পর্বে টানা দ্বিতীয় জয়ের দেখা পেল লিওনেল স্কালোনির দল।

মঙ্গলবার রাতে বলিভিয়ার লা পাসে অনুষ্ঠিত ম্যাচটিতে স্বাগতিকদের ২-১ গোলে হারায় আর্জেন্টিনা। এবারও বলিভিয়ার মাঠে শুরুটা ভালো ছিল না আর্জেন্টিনার। মাত্র ২৩ মিনিটে বাঁ দিক থেকে ক্রসে চোখ ফাঁকি দিয়ে লাফিয়ে হেড করে বলিভিয়াকে এগিয়ে দেন অধিনায়ক মার্সেলো মার্তিন্স।

বিরতির কয়েক সেকেন্ড আগে হোসে মারিয়া কারাস্কো বল বিপদমুক্ত করতে চাইলে তা গোলমুখের সামনে দাঁড়ানো লাউতারো মার্তিনেজের গায়ে লেগে জালে জড়ায়। এই গোলের সুবাদে ১-১ গোলে সমতায় থেকে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে কোন দলই গোলের দেখা পাচ্ছিল না। তবে ম্যাচের নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার ১১ মিনিট আগে আর্জেন্টিনাকে জয়সূচক গোল এনে দেন জোয়াকিন কোরেয়া। মার্তিনেসের পাসে বল পেয়ে বাঁ পায়ের চমৎকার শটে জয়সূচক গোল করেন আক্রমণভাগের এই ফুটবলার।

২০০৫ সালের পর এই প্রথম বলিভিয়ার মাঠে জয়ের দেখা পেল আর্জেন্টিনা। এমন লড়াইয়ের দিন তেমন উজ্জ্বল্য ছড়াতে পারেননি অধিনায়ক মেসি।

কোচ স্কালোনির অধীনে এই নিয়ে গত টানা নয় ম্যাচে অপরাজিত রইল আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাই পর্বে আরও দুটি ম্যাচ খেলবে দলটি। নিজেদের মাঠে প্যারাগুয়ের মুখোমুখি হওয়ার পর পেরুর মাঠে খেলতে যাবে তারা।

এদিকে আর্জেন্টিনার জয়ের রাতে ইকুয়েডরের মাঠে ৪-২ গোলে হেরেছে উরুগুয়ে। আর পেরুর মাঠে ৪-২ গোলের জয় পেয়েছে ব্রাজিল, ম্যাচটিতে হ্যাটট্রিক করেছেন নেইমার।

টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই পর্বের পয়েন্ট টেবিলে দ্বিতীয়স্থানে আছে আর্জেন্টিনা। আর গোল ব্যবধানে এগিয়ে থাকা ব্রাজিল আছে শীর্ষে।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!