শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৫:৩৯ পূর্বাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৮ জন, শনাক্ত হয়েছেন ৪ হাজার ১৪ জন। আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

অবাক করা সব ফিচার নিয়ে এলো ওয়ানপ্লাস ৯

ভারতের বাজারে যাত্রা শুরু করল ওয়ানপ্লাস ৯ সিরিজের তিনটি মডেল। যার মধ্যে রয়েছে- ওয়ানপ্লাস ৯, ওয়ানপ্লাস ৯ প্রো এবং ওয়ানপ্লাস ৯আর। স্ন্যাপড্রাগন ৮৭০ এবং ৮৮৮ তে চলবে এই সিরিজ। ফোনে থাকছে নজরকাড়া ক্যামেরা।

ওয়ানপ্লাস ৯ প্রো মডেলে ৬ দশমিক ৫৫ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লেতে থাকছে এফএইচডি+ রেজুলিউশন। যা ৪০২ পিপিআই (pixels per inch) ছবি তোলা সম্ভব হবে। ওয়ানপ্লাস ৯ প্রোতে একটি কোয়াড এইচডি এবং রেজোলিউশন ও ১২০ হার্ৎজ রিফ্রেশ রেটের সঙ্গে ৬ দশমিক ৭ ইঞ্চি এর অ্যামোলেড ডিসপ্লে রয়েছে।

অ্যানড্রয়েড ১১ এর সঙ্গে অক্সিজেন ওএস ১১ তে চলবে ওয়ানপ্লাস ৯ সিরিজ। ৮ জিবি ও ১২ জিবির কম্বিনেশনে পাওয়া যাবে তিনটি মডেল। যার এক্সটারনাল স্টোরেজে থাকবে ১২৮ ও ২৫৬ জিবি। ফোনের ব্যাটারি ৪ হাজার ৫০০ এমএএইচ। সঙ্গে ৬৫ ওয়াটের ফাস্ট চার্জিং। এছাড়াও থাকছে ফিঙ্গারপ্রান্ট সেন্সর, ডুয়েল স্পীকার, ৫ দশমিক ২ ব্লুটুথ এবং ৬ সাপোর্টের ওয়াইফাই।

ওয়ানপ্লাস সিইও এক টুইটারে জানিয়েছিলেন, ওয়ানপ্লাস ৯ এবং ৯ প্রো দুটি ফোনেই হাসেলব্ল্যাড ব্র্যান্ডের ক্যামেরা বাম্প ব্যবহার করা হয়েছে। দুটি ফোনেরই মূল ক্যামেরাতে ব্যবহার করা হয়েছে সনি আইএমএক্স৭৮৯ সেন্সর। ওয়ানপ্লাস ৯ এ সনির ৪৮ মেগাপিক্সেল এর আইএমএক্স৬৮৯ সেন্সর ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ওয়ানপ্লাস ৯ প্রো তে সনির ৫০ মেগাপিক্সেল এর আইএমএক্স৭৬৬ আলট্রা ওয়াইড সেন্সর ক্যামেরা এবং ২এমপি মনোক্রমে সেন্সর সহ তিনটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

ছবি তোলার সময় পাবেন, ওআইএস (optical image stabilisation) এর সঙ্গে আইএস (electronic image stabilisation)। ৩০ এফপিএস এ ৮কে তে শ্যুট করা যাবে ভিডিও। পাশাপাশি ৬০ এফপিএস এ ৪কে তে শ্যুট করা যাবে। সামনের ক্যামেরার জন্য বরাদ্দ ১৬ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৪৭১ সেন্সর।

ওয়ানপ্লাস ৯ আর ফোনটি গেমারদের জন্য সবচেয়ে পছন্দ ফোন হয়ে উঠতে পারে। এই ফোনে থাকছে ফ্লেক্সিবেল ওএলইডি প্যানেল। এতে স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসরের সঙ্গে ৮ ও ১২ জিবি র‌্যাম এবং সঙ্গে ১২৮ বা ২৫৬ জিবি স্টোরেজের মডেল পাওয়া যাবে। ক্যামেরায় থাকছে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সঙ্গে ৪৫০০ এমএএইচ ব্যাটারি।

ওয়ানপ্লাস ৯ প্রো স্টার্ডি ব্ল্যাক, অলিভ গ্রিন ও মেটালিক সিলভার রঙে পাওয়া যাবে। আর ওয়ানপ্লাস ৯টি ব্ল্যাক, লেইড-ব্যাক ব্লু ও পার্পল রঙে পাওয়া যাবে।

ভারতের বাজার মূল্য:

ওয়ানপ্লাস ৯ (৮ জিবি/১২৮জিবি) – ৪৯,৯৯৯ টাকা। ওয়ানপ্লাস ৯ (১২জিবি/২৫৬জিবি)- ৫৪,৯৯৯ টাকা। ওয়ানপ্লাস ৯ প্রো (৮ জিবি/১২৮জিবি)- ৬৪,৯৯৯ টাকা। ওয়ানপ্লাস ৯ প্রো (১২জিবি/২৫৬জিবি)- ৬৯,৯৯৯ টাকা। ওয়ানপ্লাস ৯আর (৮ জিবি/১২৮জিবি)- ৩৯,৯৯৯ টাকা ওয়ানপ্লাস ৯আর (১২জিবি/২৫৬জিবি)- ৪৩,৯৯৯ টাকা।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!