বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০২:৫০ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

অভ্যন্তরীণ গম সংগ্রহ উদ্বোধন করলেন ভূমিমন্ত্রী

image_pdfimage_print

dilu-newspabna1ভাষাসৈনিক, বীর মুক্তিযোদ্ধা, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, কৃষক, শ্রমিকদের ভাগ্যোন্নয়নে যেখানে সরকার ভর্তুকি দিচ্ছে, সেখানে প্রতারক সিন্ডিকেট বাহিনী অপকর্ম চালিয়ে যাবে তা হতে পারে না।

তিনি বলেন, কৃষক, শ্রমিকের স্বার্থ জলাঞ্জলি দিয়ে শেখ হাসিনার সরকার কারো কাছে জিম্মি না। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার থাকা কালে সিন্ডিকেট, ষন্ডামি, গুন্ডামি, চাঁদাবাজি এদেশে চলবে না।

শনিবার বিকালে ঈশ্বরদী এলএসডি সংরক্ষণ ও চলাচল কর্মকর্তার কার্যালয়ে অভ্যন্তরীণ গম সংগ্রহ ২০১৬ সনের গম সংগ্রহের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রকিউরমেন্টের গম, চাল সংগ্রহে কোথাও কোথাও চরম দুর্নীতি চলছে। মন্ত্রী বলেন, জামায়াত, বিএনপি ও দু’একজন আওয়ামী লীগের লোকজন এসব সিন্ডিকেটে রয়েছে। যেখানে সরকার বেতন বাড়িয়ে কর্মচারি-কর্মকর্তাদের দুর্নীতি কমাতে চাচ্ছে, এদেরই কয়েকজন অসাধু কর্মকর্তা আবার এসব সিন্ডিকেটদের সহায়তা করছে।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও মাননীয় কৃষিমন্ত্রী দেশের কৃষক ও শ্রমিকদের ভাগ্যোন্নয়নে যেখানে ভর্তুকি দিচ্ছেন সেখানে প্রতারকরা তাদের অপকর্ম চালিয়ে যাবে তা হতে পারে না। সরকার গমের বর্তমান বাজার দরের চেয়েও বেশি দরে সাধারণ কৃষকের কাছ থেকে গম কিনছে।

মন্ত্রী জোর দিয়ে বলেন, সিন্ডিকেট বাণিজ্য চলবে না, চলতে দেয়া হবে না। মন্ত্রী বলেন, ঘুষ, দুর্নীতি বন্ধের জন্যই সরকার কৃষকদের ১০ টাকায় ব্যাংক একাউন্ট করেছে। সরাসরি কৃষকদের একাউন্টে গম বিক্রির টাকা চলে যাবে। জামায়াত-বিএনপি’র আমলে সিন্ডিকেট তৈরিতে তারা যা যা করেছিল, আওয়ামী লীগের আমলে তা হবে না। তিনি খাঁটি, শুকনো ও চকচকে গম সংগ্রহ ও প্রকৃত তালিকা ও কার্ডধারী কৃষকদের কাছে তাদের ন্যায্য পাওনা পৌঁছে দেওয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

অভ্যন্তরীণ গম সংগ্রহ ২০১৬ অভিযানে ৩১ মে পর্যন্ত সরকার ঈশ্বরদীতে ১ হাজার ৬৩১ মেট্রিক টন গম প্রতি কেজি ২৮ টাকা দরে প্রকৃত কৃষকদের কাছ থেকে সংগ্রহ করছে। যার মধ্যে ঈশ্বরদী খাদ্য গুদামে ৮১৬ মে.টন এবং মুলাডুলি খাদ্য গুদামে ৮১৫ মে.টন গম সংগ্রহ করা হবে।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল মাহমুদ, ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মখলেছুর রহমান মিন্টু, ঈশ্বরদী থানা আওয়ামী লীগের সভাপতি আনিসুন্নবী বিশ্বাস, পাবনা জেলা জজ কোর্টের পিপি এডভোকেট আখতারুজ্জামান মুক্তা, ঈশ্বরদী খাদ্য গুদামের সংরক্ষণ ও চলাচল কর্মকর্তা মো. বোরহান উদ্দিন, ঈশ্বরদী উপজেলা পাবনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বশীর আহমেদ বকুল, ঈশ্বরদী থানা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক গোলজার হোসেন, ঈশ্বরদী থানা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জুলমত হোসেন সাদেক আলী বিশ্বাস, আতিয়ার রহমান ভোলা, আকাল সরদার প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।-প্রেস বিজ্ঞপ্তি।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!