রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৯ অপরাহ্ন

অলিম্পিক ফুটবল থেকে আর্জেন্টিনার বিদায়

টোকিও অলিম্পিকের ফুটবল ইভেন্ট থেকে বিদায় নিয়েছে আর্জেন্টিনা। গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে স্পেনের বিপক্ষে ১-১ গোলের ড্রয়ে শেষ হয়ে গেছে আর্জেন্টিনার পদক জেতার স্বপ্ন। ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের দ্বিতীয় সেরা দল হিসেবে শেষ আটে স্পেনের সঙ্গী হয়েছে মিশর।

কোয়ার্টার ফাইনালে উঠতে স্পেনের বিপক্ষে এ ম্যাচ জিততেই হতো আর্জেন্টিনাকে। কিন্তু জেতার কাজটা করতে পারেনি আর্জেন্টিনা। যদিও প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা পায়নি। দ্বিতীয়ার্ধের ৬৬ মিনিটে গোল করে স্পেনকে এগিয়ে দেন মিডফিল্ডার মিকেল মেরিনো। নির্ধারিত সময়ের ৩ মিনিট আগে মিডফিল্ডার টমাস বেলমন্তের গোলে সমতায় ফেরে আর্জেন্টিনা। শেষ দিকে অবশ্য আরেকটি গোলের জন্য মরিয়া হয়ে উঠেছিল দুইবারের বিশ্বকাপ জয়ী দেশটি। কয়েকটি সুযোগ আসলেও কাজে লাগাতে পারেননি মেদিনা-পেরেজরা।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হারই কাল হয়েছে আর্জেন্টিনার। অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-০ গোলে হেরে টোকিও অলিম্পিক শুরু করেছিল আর্জেন্টিনা। দ্বিতীয় ম্যাচে অবশ্য মিশরের বিপক্ষে ১-০ গোলের জয়ে ঘুরে দাঁড়িয়েছিল তারা। আর্জেন্টিনার বিপক্ষে এই জয়ে ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন দল হয়ে শেষ আটে উঠেছে স্পেন। ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় সেরা দল হিসেবে শেষ আটে স্পেনের সঙ্গী মিশর। আজ অস্ট্রেলিয়াকে ২–০ গোলে হারিয়েছে তারা। ৩ ম্যাচে আর্জেন্টিনার পয়েন্ট ৪। গ্রুপে তাদের অবস্থান তৃতীয়। ‘সি’ গ্রুপ থেকে আর্জেন্টিনার সঙ্গে বিদায় নিয়েছে অস্ট্রেলিয়া। তাদের পয়েন্ট ৩ পয়েন্ট।

আর্জেন্টিনার মতো একই ভাগ্য বরণ করতে হয়েছে জার্মানিকে। টোকিও অলিম্পিক গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে জার্মানি ফুটবল দল। আইভোরি কোস্টের সঙ্গে ১-১ গোলের ড্রয়ে অলিম্পিককে বিদায় বলতে হয়েছে জার্মানদের। জার্মান ফুলব্যাক বেঞ্জামিন হেনরিকসের আত্মঘাতী গোলে ৬৭ মিনিটে এগিয়ে যায় আইভেরি কোস্ট। পরে মিডফিল্ডার এডুয়ার্ড লোয়েনের গোলে সমতায় ফিরলেও জার্মানির পরের রাউন্ডে যাওয়ার জন্য যথেষ্ট ছিল না। অন্যদিকে সৌদি আরবকে ৩-১ গোলে হারিয়ে শেষ আটে উঠেছে ব্রাজিল।

0
1
fb-share-icon1


© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!