সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১২:৫০ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

‘আইএসের’ টুপি পরে এজলাসে আসার ঘটনা তদন্ত করা হবে: আইনমন্ত্রী

image_pdfimage_print

আইএস-এর টুপি মাথায় দিয়ে হলি আর্টিজান হামলা মামলার আসামির আদালতে প্রবেশের বিষয়টি তদন্ত করা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। বুধবার (২৭ নভেম্বর) দুপুরে সচিবালয়ে মামলার রায়ের প্রতিক্রিয়া জানাতে ডাকা সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, বিষয়টি কিভাবে হয়েছে তা এখন আমি কীভাবে বলবো। তবে এজলাসে আইএসের টুপি মাথায় আসামির আসার বিষয়টি তদন্ত করা হবে।

বুধবার দুপুরের দিকে মামলায় রায় ঘোষণার সময় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রাকিবুল হাসান রিগানের মাথায় তথাকথিত জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) সদস্যদের ব্যবহৃত টুপির মতো টুপি পরা অবস্থায় দেখা যায়।

রায় ঘোষণার সময় আসামিরা আদালতে হৈচৈও করেন এবং বিভিন্ন স্লোগান দেন। তাদের স্লোগানও আইএসের স্লোগানগুলোর মতো। আদালতের রায় ঘোষণার পর কাঠগড়া থেকে তাকে যখন লিফটে তোলা হয় তখন সময় সংবাদের প্রতিবেদক তাকে জিজ্ঞাসা করেছিলেন তিনি কেনো এটা পরেছেন? এ প্রশ্ন এড়িয়ে তিনি বলেন, আদালতের এই রায়ে আমি বিচলিত নই। ওই সময় তিনি বিজয় চিহ্নও (ভি চিহ্ন) দেখাচ্ছিলেন। কারাগার থেকে প্রিজনভ্যানে তোলার পরেও তার মাথায় ওই টুপি দেখা যায়।

রায় ঘোষণার সময় আদালতে কঠোর নিরাপত্তার মধ্যে রিগ্যানের কাছে এই ধরনের টুপি কীভাবে আসলো বা কারা এটি সরবরাহ করলো তা নিয়ে প্রশ্ন উঠে।

সংবাদ সম্মেলনে আইনমন্ত্রীকে এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, এটির তদন্ত করা হবে।

মন্ত্রী রায়ে সন্তোষ প্রকাশ করলেও রায়ের কপি হাতে পাওয়ার পর খালাস হওয়া আসামির বিরুদ্ধে আপিলের বিষয়টি বিবেচনা করবেন বলেও জানান। এসময় তিনি সাগর-রুনি মামলার বিষয়েও কথা বলেন। জানান, অন্য মামলার মত এই মামলাও তদন্তাধীন। খুব শিগগিরই এই সকল মামলারও রায় হবে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!