শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৫:০২ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

আঙুলের ছাপজনিত সমস্যায় সিম বন্ধ হবে না

image_pdfimage_print

indexঢাকা অফিস: ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম জানিয়েছেন আঙুলের ছাপজনিত সমস্যায় সিম বন্ধ করা হবে না।

শুক্রবার (২৯ এপ্রিল) বিকেলে রাজধানীর ফার্মগেট এলাকার গ্রামীণফোন সার্ভিস সেন্টারে পরিদর্শনে গিয়ে সিম পুনঃনিবন্ধন বিষয়ে এ কথা জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ‘এক কোটি ২২ লাখ গ্রাহকের সিম পুনঃনিবন্ধনের সময় ন্যাশনাল আইডি কার্ডের সঙ্গে আঙ‍ুলে ছাপ মিলে নাই। যাদের আঙুলের ছাপ মিলে নাই, তাদের সিম বন্ধ করা হবে না।’

১৩ কোটি সিমের মধ্যে এখন পর্যন্ত ৮ কোটি ৩৮ লাখ সিম পুনঃনিবন্ধন করা হয়েছে বলেও জানান তারানা হালিম।

তিনি বলেন, অনেকের ন্যাশনাল আইডি কার্ডে জন্ম তারিখসহ একাধিক ভুল রয়েছে। এ সমস্যার জন্য কাউকে অসুবিধায় ফেলবো না। সরকারকে সহযোগিতার জন্য যারা এনআইডি অফিস ও মোবাইল অপারেটর সেন্টারে ঘুরছেন, তাদের ধন্যবাদ।

এনআইডি সার্ভার ডাউন থাকায় অনেকেই সিম নিবন্ধন করতে গিয়ে ফিরে গেছেন সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, ‘এনআইডি সার্ভার কখনও ডাউন ছিলো না। এটা মোবাইল অপারেটরদের সমস্যা কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। এনআইডি সার্ভারের লোকেরা মোবাইল অপারেটরদের সমস্যা এবং মোবাইল অপারেটররা এনআইডিদের সমস্যা খাতিয়ে দেখবে।’

সিম পুনঃনিবন্ধনের সময় বাড়ানো হবে কিনা এ বিষয়ে শনিবার (৩০ এপ্রিল) বিস্তারিত জানানো হবে বলে জানান তারানা হালিম।

সিম পুনঃনিবন্ধনকারীদের দেশপ্রেমিক সম্বোধন করে প্রতিমন্ত্রী বলেন, শহরের মানুষের চেয়ে গ্রামের মানুষ বেশি সচেতন। রংপুর, গাইবান্ধা ও নারায়ণগঞ্জ এলাকা ঘুরে কথা বলেছি, সবাই জানিয়েছেন অনেক আগেই তাদের সিম পুনঃনিবন্ধন হয়ে গেছে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!