বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৭:০২ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

আটঘরিয়ায় ধান মাড়াই ও খড় শুকানো হচ্ছে সড়কে

image_pdfimage_print

images (1)আটঘরিয়া প্রতিনিধি : আটঘরিয়া উপজেলার কাঁচা-পাকা সংযোগ সড়ক গুলোতে চলতি ইরি-বোরো মৌসুমে কৃষকরা ধান মাড়াই ও খড় শুকানোর কাছ করছে।

ফলে যানবাহনসহ জন সাধারনের চলাচল অত্যন্ত ঝুঁকিপূর্ন হয়ে দাঁড়িয়েছে। মাঝে মধ্যেই ঘটছে দূর্ঘটনা। সরেজমিনে ঘুরে উপজেলার দেবোত্তর, শ্রীকান্তপুর, কয়রাবাড়ী, মতিঝিল, চাঁদভা, সড়াবাড়িয়া, খিদিরপুর পারখিদিরপুর ও একদন্তর বিভিন্ন এলাকায় চলাচলকারি ভ্যান চালকরা জানান, উপজেলার বিভিন্ন কাঁচা পাকা সড়ক দখল করে এখন খড় শুকানোর জন্য সবাই ব্যস্ত।

খড়ের কারণে রাস্তার দুই পাশে পিচ্ছিল হচ্ছে। ফলে যানবাহন বেশি দুর্ঘটনার কবলে পড়ছে। সড়কের ওপর খড় ফেললে খানাখন্দ দেখা যায় না। ফলে ভ্যান, ভটভটি, সিএনজি, মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহন গর্তে পড়ে দূর্ঘটনার শিকার হচ্ছে।

কয়েকজন পথচারীরা জানান, সড়কে খড় শুকানোর যাত্রীদের ভোগান্তি পোহাতে হয়। কোনো কোনো ভ্যান চালক ওই রাস্তা দিয়ে যেতে চাই না। যারা যায় তাদের অতিরিক্ত ভাড়া দিতে হয়।

দিন মুজুর মমিন উদ্দিন জানান, ধানের দাম কম বাড়িতে জায়গার অভাব। ধান শুকাতে না পারলে নষ্ট হবে। আর অন্য গ্রামের আশপাশের ধানের কোনো চাতালও নেই। তাই বাধ্য হয়ে গরিবদের চাতাল সড়কেই ধান মাড়াই ও শুকানোর কাজ করেন তারা।

কয়রাবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের একজন শিক্ষক বললেন, সড়কের ওপর ধান মাড়াই ও শুকানোর কারণে শিক্ষক-কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের নানা অসুবিধার সম্মুখিন হতে হচ্ছে। বিষয়টি আমলে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।


পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

Posted by News Pabna on Tuesday, August 18, 2020

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

Posted by News Pabna on Monday, August 10, 2020

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!