শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৫:২৩ অপরাহ্ন

কুমিল্লায় পবিত্র কোরান অবমাননা সংক্রান্ত খবরটির প্রতি সরকারের দৃষ্টিগোচর হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ বিষয়ে সকলকে ধর্মীয় সম্প্রীতি ও শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য অনুরোধ করা যাচ্ছে।- ধর্ম বিষয়ক মন্ত্রণালয়

আটঘরিয়া পৌর মেয়র পদে মনোনয়ন পেতে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ

মাসুদ রানা, আটঘরিয়া, পাবনা : পৌর সভা নির্বাচনের তফসিল ঘোষণা না হলেও আটঘরিয়া পৌর সভার সম্ভাব্য মেয়র প্রার্থীরা ব্যাপক প্রচারনা শুরু করেছেন। ডিজিটাল ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে পৌরসভার বিভিন্ন ওয়ার্ড ও পাড়া মহল্লার মোড়ে মোড়ে এবং অলিগলিতে।
প্রার্থীরা বিভিন্ন অনুষ্ঠানে অংশ গ্রহনের পাশাপাশি ভোটরদের দৃষ্টি আকর্ষণ করতে নানা মুখি তৎপরতাসহ দলীয় মনোনয়ন লাভের জন্য জেলা ও কেন্দ্রিয় নেতাদের সঙ্গে ব্যাপক যোগাযোগ রক্ষা করে চলেছেন। প্রার্থীদের এমন তৎপরতার ফলে ভোটরদের মধ্যে ও উৎসবের আমেজ বিরাজ করতে দেখা গেছে।

আগামী ডিসেম্বরের মধ্যে পৌরসভা ও ইউনিয়ন পরিষদের নির্বাচন হওয়ার কথা রয়েছে। ফলে নির্বাচনকে সামনে কেন্দ্র করে সম্ভাব্য মেয়র প্রার্থীরা বিভিন্ন ওয়ার্ডে ব্যাপক গনসংযোগ ও নির্বাচনি উঠান বৈঠক শুরু করেছেন এবং দলীয় মনোনয়ন লাভের আশায় নেতাদের নিকট ধর্রনা দিচ্ছেন। কে পাবেন দলীয় মনোনয়ন সেটি চুড়ান্ত না হলে সব প্রার্থীরা দলীয় মনোনয়ন পাওয়ার আশায় নির্বাচনী মাঠে প্রচারনা চালিয়ে যাচ্ছেন।

বর্তমানে নির্বাচনী মাঠে আওয়ামীলীগ ও বিএনপির একাধিক প্রার্থী মাঠ পর্যায়ে চষে বেড়াচ্ছেন। এর মধ্যে আওয়ামীলীগের ৬ জন, বিএনপির ১ জন, স্বতন্ত্র থেকে ১ জন সম্ভাব্য প্রার্থী গনসংযোগ চালিয়ে যাচ্ছেন।

আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান মেয়র শহিদুল ইসলাম রতন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সদস্য ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার জহুরুল হক, জেলা আওয়ামীলীগের সদস্য ইশারত আলী, সাবেক উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মোঃ হোসেন আলী বিশ্বাস, পৌর আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আলী সুজা মিঠু, পৌর আওয়ামীলীগের সাবেক যুগ্ম সম্পাদক হাজী জুয়েল,

পৌর বিএনপি আহবায়ক আওরঙ্গজেব বাচ্চু, সাবেক উপজেলা বিএনপির সভাপতি স্বতন্ত্র প্রার্থী আমিনুল হক সম্ভাব্য প্রার্থী হিসেবে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন।

এই নির্বাচনকে কেন্দ্র করে পাড়া মহল্লায় মোড়ে মোড়ে এবং চায়ের দোকারে প্রার্থীদের নিয়ে চলছে বিচার বিশ্লেষণ। কে হবেন আগামী পৌর পিতা। কোন দল থেকে কে পাবেন দলীয় নমিনেশন এসব বিষয় গুলো আলোচনার কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছে সম্ভাব্য মেয়র প্রার্থীরা। ভোটারদের দৃষ্টি আকর্ষন করতে নানা উন্নয়নের কথা শোনাচ্ছেন তারা। এছাড়াও রাস্তাঘাট বিদ্যুৎ পানি নিষ্কাশনের জনকল্যানমুখী কাজের প্রতিশ্রুতি দিচ্ছেন।

তবে পৌর সভার সচেতন নাগরিকরা মনে করছেন এখানে আওয়ামীলীগ ও বিএনপির মধ্যে তুমুল লড়াই হবে। আবার কেউ কেউ বলছেন আওয়ামীলীগ, আওয়ামীলীগের মধ্যেই লড়াই চলবে। এছাড়াও কে পাবেন দলীয় নমিনেশন এরপরও বিরাজ করছে জয় পরাজয়।

0
1
fb-share-icon1


© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!