মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১২:৪১ পূর্বাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮৩ জন, শনাক্ত হয়েছেন ৭ হাজার ২০১ জন আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

আত্মমর্যাদাসম্পন্ন রাষ্ট্রের স্বপ্ন পুরন হয়নি : জোনায়েদ সাকি

সোমবার ২৮ মার্চ সকাল ১১ টায় গনসংহতি আন্দোলনের সদস্য সংগ্রহ কর্মসূচির উদ্বোধন উপলক্ষে বেড়া পাটপট্টি দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রধান অতিথি গনসংহতি আনেদালনের প্রধান সমন্বয়কারি জোনায়েদ সাকি বলেন, ১৯৭১ সালে রক্তক্ষয়ী  একটি যুদ্ধের মাধ্যমে  দেশ ও মানচিত্র পেয়েছি।

বাংলার জনগন যে সম্প্রদায়িক, গনতান্ত্রিক, আত্মমর্যাদাসম্পন্ন রাষ্ট্রের কল্পনা করেছিলেন তাদের সেই স্বপ্ন বাস্তবে পুরন হয়নি।

বরং অগনতান্ত্রিক, স্বৈরাচারি ক্ষমতা কাঠামো তৈরী হয়েছে। গনবিরোধী, নিপীড়নমুলক দিকটিই শক্তিশালী হয়েছে। মুক্তিযুদ্ধের বিরোধীকারী রাজনৈতিক শক্তির রাজনীতি শেকর গেড়ে বসেছে।

আজ ক্ষমতাসীন হবার জন্য জনগনের রায়ের প্রয়োজন হয়না। বল প্রয়োগের নানা বাহিনীর ওপর কতৃত্ব এবং দেশী বিদেশী অদৃশ্য শক্তির আর্শীবাদেই ক্ষমতা থাকা যায়।

তিনি বলেন, পরাশক্তির দাসত্বে ক্ষমতায় থেকে জঙ্গীবাদ দমন করা যায় না। সরকারের উদ্দেশ্যে সাকি বলেন, যুদ্ধপরাধীদের বিচার করছেন বলে ব্যাংক লোপাটের লাইসেন্স দেয়া হয়নি।

 উক্ত গনসংহতি আন্দোলনের সদস্য সংগ্রহ কর্মসূচি উপলক্ষে সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সমন্বয় পরিষদের সদস্য বাচ্চু ভুইয়া, কেন্দ্রিয় পরিচালনা কমিটির সদস্য জুলহাসনাইন বাবু, বেড়া আঞ্চলিক সমন্বয়ক কামরুল হাসান লিটন, সাঁথিয়া থানা সংগঠক হায়দার সরদার প্রমুখ।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!