বুধবার, ২৭ জানুয়ারী ২০২১, ০৪:৪৭ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

আফগানিস্তানে পাবনার সুমন অপহৃত

image_pdfimage_print

আফগানিস্তানে কর্মরত ব্র্যাকের ২ বাংলাদেশি কর্মকর্তা সিরাজুল ইসলাম সুমন (৩৮) এবং ইঞ্জিনিয়ার হাজী শওকত আলীকে (৫০) অপহরণ করেছে অজ্ঞাতনামা সন্ত্রাসীরা। বৃহস্পতিবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টার দিকে তাদের অপহরণ করা হয়।

অপহৃতদের মধ্যে সিরাজুল ইসলাম সুমন (৩৮) পাবনা জেলার সদর উপজেলার দুবলিয়া গ্রামের এজেম উদ্দিন খানের ছেলে। অপরজনের বাড়ি কিশোরগঞ্জে।

অপহৃত সুমনের বড় ভাই আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের পরিচালক আব্দুল খালেক খান অপহরণের বিষয়টি নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার সুমন এবং তার সহকর্মী হাজী শওকত আলী অফিসিয়াল গাড়িতে কুন্ডুলিয়া প্রদেশ থেকে বাগলান আসছিলেন। পথিমধ্যে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টার দিকে একটি গাড়িতে করে ৫/৬ জনের অচেনা অস্ত্রধারী তাদের গাড়ির গতিরোধ করে। এরপর ওই গাড়ি থেকে সিরাজুল ইসলাম সুমন (৩৮) এবং ইঞ্জিনিয়ার হাজী শওকত আলীকে (৫০) নামিয়ে তাদের গাড়িতে তুলে নিয়ে যায়। শুক্রবার সকাল পর্যন্ত অপহৃতদের আর কোন খোঁজ মেলেনি।

অপহৃত সুমনের ভাই আরও জানান, গত ১০ বছর ধরে সুমন ব্র্যাকে কর্মরত রয়েছেন। আফগানিস্তানে আছেন ৪ বছর ধরে। সেখানে তিনি আঞ্চলিক হিসাবরক্ষক হিসাবে কর্মরত আছেন। অপহরণের পর পরই সেদেশের স্থানীয় প্রশাসনকে বিষয়টি জানানো হয়েছে। তাদের মাধ্যমে দূতাবাসকেও জানানোর কথা বলা হয়েছে।

এদিকে সুমনের অপহরণের খবরে ভেঙে পড়েছেন তার সদ্য বিবাহিত স্ত্রী লতা (২২)এবং বাবা-মাসহ আত্মীয় স্বজন। তারা অবিলম্বে অপহৃতদের উদ্ধারের জন্য বাংলাদেশ সরকারের প্রতি আবেদন জানিয়েছেন।

ব্র্যাকের মানব সম্পদ বিভাগের কর্মকর্তা সাবেরা গুলরুখ এই খবরের সত্যতা স্বীকার করে জানান, বিষয়টি পররাষ্ট্র মন্ত্রণালয়কে অবহিত করা হয়েছে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!