মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ০৯:৩৯ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

আফগানিস্তানে মসজিদে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৬২

আফগানিস্তানের উত্তরাঞ্চলে একটি মসজিদের ভেতরে ভয়াবহ এক বোমা বিস্ফোরণে কমপক্ষে ৬২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩৬ জন। শুক্রবার (১৮ অক্টোবর) জুমার নামাজের সময় দেশটির উত্তরাঞ্চলীয় নঙ্গরহার প্রদেশের হাসকা মিনা জেলায় এই ঘটনা ঘটে। 

মধ্য এশিয়ার দেশটিতে সহিংসতা অসহনীয় মাত্রায় পৌঁছেছে- জাতিসংঘের এমন বক্তব্যের এক দিন পরেই এমন ঘটনা ঘটল। 

নঙ্গরহার প্রাদেশিক গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ খোজিয়ানির বরাত দিয়ে সংবাদ সংস্থা এএফপি জানায়, নিহতরা সবাই ছিলেন জুম্মার মুসল্লি। এছাড়া তিনি আহতের সংখ্যা জানিয়েছেন ৩৬ জন।

প্রদেশটির রাজধানী জালালাবাদ থেকে ৫০ কিলোমিটার দূরবর্তী জেলা হাসকা মিনার একটি হাসপাতালের চিকিৎসক জানান, আহতদের সঙ্গে প্রায় ৬২ জনের লাশ হাসপাতালে আনা হয়েছে।

এদিক, সহিংস এই ঘটনার দায় এখন পর্যন্ত স্বীকার করেনি কেউই। তবে ওই প্রদেশে জঙ্গিগোষ্ঠী তালেবান ও ইসলামিক স্টেট (আইএস) সক্রিয় রয়েছে। 

এর আগে বৃহস্পতিবার জাতিসংঘ নতুন এক প্রতিবেদন প্রকাশ করে জানায়, গত জুলাই থেকে সেপ্টেম্বর এপর্যন্ত দেশটিতে ‘নজিরবিহীন’ বেসামরিক লোক হতাহত হয়েছেন। এসময়ের মধ্যে আফগানিস্তানের বিভিন্ন অংশে ১১৭৪ জনের প্রাণহানি ঘটে। 

মধ্য এশিয়ার এ দেশটিতে এমন অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির জন্য আইএস এবং তালেবানের মতো সরকারবিরোধী পক্ষকে দায়ি করেছে জাতিসংঘ। এমনকি সরকার সমর্থক বাহিনীর কারণে এ হতাহতের সংখ্যা আশঙ্কাজনকভাবে বাড়ছে বলেও ওইদিন উল্লেখ করে জাতিসংঘ।

error20
fb-share-icon0
Tweet 10
fb-share-icon20


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
error: Content is protected !!