রবিবার, ১২ জুলাই ২০২০, ০২:৪২ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

‘আবরার হত্যা মামলা দ্রুত নিষ্পত্তি করা হবে’

আবরার হত্যা মামলার চার্জশিটের সঙ্গে জমা দেয়া হয়েছে রক্তমাখা কাপড়, স্ট্যাম্প, ল্যাপটপ, সিসিটিভি ফুটেজসহ গুরুত্বপূর্ণ আলামত। আইনমন্ত্রী জানান, দ্রুত এ মামলা নিষ্পত্তিতে পদক্ষেপ নেয়া হবে। আর রাষ্ট্রপক্ষের আইনজীবী বলছেন, আসামিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতে আইনি লড়াই চালাবেন তারা।

বুয়েট শিক্ষার্থী আলোচিত আবরার ফাহাদ হত্যার ১ মাস ৭দিনের মাথায় ২৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দিল গোয়েন্দা পুলিশ।

বুধবার (১৩ নভেম্বর) দুপুরে আবরারের রক্তমাখা কাপড়, হত্যায় ব্যবহৃত স্ট্যাপসহ গুরুত্বপূর্ণ ২১টি আলামত ও মামলার অভিযোগপত্র জমা দেন তারা। রাষ্ট্রপক্ষের আইনজীবী জানান, আসামিদের সর্বোচ্চ সাজা নিশ্চিতে আইনি লড়াই চালবে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী হেমায়েত উদ্দিন খান বলেন, বিচারিক আদালতে যখন মামলাটি প্রডিউস করা হবে আমরা আশাকরি এই মামলার সর্বোচ্চ সাজা নিশ্চিত হবে। কারণ এই মামলার বিচারের দিকে সারা বাংলার মানুষ তাকিয়ে আছে।

এদিকে সচিবালয়ে আইনমন্ত্রী জানান, আলোচিত এ মামলার বিচার আইনে বেঁধে দেয়া ১৩৫দিনের মধ্যে শেষ করার পদক্ষেপ নেবেন তারা।

আইনমন্ত্রী বলেন, প্রসিকিউশন টিম রেডি রেখেছি এবং দ্রুত বিচার ট্রাইব্যুনালে এই মামলা করার জন্য আইনি যে প্রক্রিয়া সেটা সম্পন্ন করবো। দ্রুত বিচার ট্রাইব্যুনালে এই বিচার কার্যকর করা হবে।

আগামী ১৮ নভেম্বর এ মামলার পরবর্তী শুনানির দিন ধার্য রয়েছে। চার্জশিটভুক্ত ২৫ আসামির মধ্যে ২১ জন কারাগারে বাকিরা পলাতক রয়েছেন।

error20
fb-share-icon0
Tweet 10
fb-share-icon20


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
error: Content is protected !!