বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০২:২৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

আবারো পেছাল এইচএসসি পরীক্ষা

HSC20160511113833ঢাকা অফিস : জামায়াতের ডাকা হরতালের কারণে এইচএসসি ও সমমানের বৃহস্পতিবারের (১২ মে) পরীক্ষা পিছিয়েছে। মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকরের প্রতিবাদে দলটি এ হরতালের ডাক দিয়েছে।

বুধবার (১০ মে) বিকেলে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান জানান, ১২ মে’র এইচএসসি ও মাদ্রাসা বোর্ডের পরীক্ষা আগামী ২০ মে (শুক্রবার) অনুষ্ঠিত হবে। সকালের পরীক্ষা সকাল ৯টা থেকে এবং বিকালের পরীক্ষা বেলা আড়াইটা থেকে শুরু হবে।

১২ মে’র কারিগরি বোর্ডের এইচএসসির ব্যবসায় ব্যবস্থাপনার পরীক্ষা ১৫ মে সকাল ১০টা থেকে নেওয়া হবে বলেও জানান তিনি।

এইচএসসিতে ১২ মে সকালে প্রকৌশল অঙ্কন ও ওয়ার্কশপ প্র্যাকটিস (তত্ত্বীয়), প্রকৌশল অঙ্কন ও ওয়ার্কশপ প্র্যাকটিস (তত্ত্বীয়) দ্বিতীয় পত্র, ঐচ্ছিক-২, প্রকৌশল অঙ্কন ও ওয়ার্কশপ প্র্যাকটিস (তত্ত্বীয়), ঐচ্ছিক-৩, সমরবিদ্যা (তত্ত্বীয়) দ্বিতীয় পত্র, গার্হস্থ্য বিজ্ঞান দ্বিতীয় পত্র এবং গার্হস্থ্য অর্থনীতি (তত্ত্বীয়) দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল।

আর বিকেলে ছিল পরিসংখ্যান (তত্ত্বীয়) দ্বিতীয় পত্র, সাধারণ বিজ্ঞান এবং খাদ্য ও পুষ্টি বিজ্ঞান (তত্ত্বীয়) দ্বিতীয় পত্র (খাদ্য ও পুষ্টি বিজ্ঞান) এবং ক্রীড়া (তত্ত্বীয়) দ্বিতীয় পত্রের পরীক্ষা।

১২ মে মাদ্রাসা বোর্ডে অধীনে আলিমে উচ্চতর গণিত প্রথম পত্র (তত্ত্বীয়) এবং কারিগরি বোর্ডের অধীনে এইচএসসি ব্যবসায় ব্যবস্থাপনার প্রডাকশন প্লানিং, কন্ট্রোল অ্যান্ড কস্টিং (নতুন সিলেবাস) এবং প্রডাকশন প্লানিং, কন্ট্রোল অ্যান্ড কস্টিং (পুরাতন সিলেবাস) পরীক্ষা নির্ধারিত ছিল।

নিজামীর রিভিউ আবেদন সর্বোচ্চ আদালত খারিজ করে দেওয়ার পর গত রোববার হরতাল কর্মসূচি দিয়েছিল জামায়াত। তার মৃত্যুদণ্ড কার্যকরের প্রতিবাদে বৃহস্পতিবারও একই কর্মসূচি দিয়েছে দলটি।

জামায়াতের হরতালের কারণে চলতি এইচএসসি ও সমমানের দুই দিনের পরীক্ষা পেছানোয় ২৭টি পরীক্ষা পিছিয়ে গেল।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!