আমাদের প্রকৃত মানুষ হওয়ার শিক্ষা নিতে হবে : প্রিন্স এমপি

আমাদের প্রকৃত মানুষ হওয়ার শিক্ষা নিতে হবে

আমাদের প্রকৃত মানুষ হওয়ার শিক্ষা নিতে হবে

শহর প্রতিনিধি: পাবনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স বলেছেন, ‘ডাক্তার মানে কমার্শিয়াল, ইঞ্জিনিয়ার মানে পয়সা কামাই, পুলিশ মানে বাই দা বাই। শুধু আয় রোজগারের জন্য শিক্ষা নিয়ে লাভ নেই। এ সব বাদ দিয়ে আমাদের প্রকৃত মানুষ হওয়ার শিক্ষা নিতে হবে।

এ সময় সংসদ সদস্য আরো বলেন, জিপিএ-৫ পেলেই কেউ ভাল ছাত্র হয় না। আবার জিপিএ-৫ না পেয়েও ভাল ছাত্র হওয়া সম্ভব। আগামীতে জিপিএ-৫ পাওয়ার এই অশুভ প্রতিযোগিতা থেকে ছাত্রছাত্রীদের সরিয়ে আনতে জাতীয় সংসদে কথা তোলা হবে।

আজ বৃহস্পতিবার দুপুরে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে পাবনার অন্যতম বেসরকারি উন্নয়ন সংগঠন ‘ওসাকা’র উদ্যোগে এবং পিকেএসএফের সহায়তায় জেলার দরিদ্র মেধাবী ৫০ ছাত্র ছাত্রীকে দুই বছরের জন্য ১৮ লাখ টাকা শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে গোলাম ফারুক প্রিন্স এ সব কথা বলেন।

ওসাকার নির্বাহী পরিচালক কবি, সাংবাদিক গবেষক মজিদ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন পাবনা জেলা পরিষদের প্রশাসক এম সাইদুল হক চুন্নু, পাবনার জেলা প্রশাসক রেখা রানী বালো, পাবনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এ কে এম বেনজামিন রিয়াজি, পাবনার অতিরিক্ত পুলিশ সুপার সিদ্দিকুর রহমান, পাবনা প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক শিবজিত নাগ, পাবনা প্রেসক্লাবের সহসভাপতি ও ওসাকার নির্বাহী সদস্য আখতারুজ্জামান আখতার, পাবনা শিল্প ও বণিক সমিতির জ্যেষ্ঠ সহসভাপতি মাহবুব-উল-আলম মুকুল, জেলা সংবাদপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, পাবনা প্রেসক্লাবের সাবেক সম্পাদক এ বি এম ফজলুর রহমান, পাবনা প্রেসক্লাবের অর্থ সম্পাদক নরেশ মধু, দি বাংলাদেশ টুডের সাংবাদিক আব্দুল হামিদ খান, ওসাকার উপপরিচালক মাজহারুল ইসলাম, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী মোছা. সুমি খাতুন, মো: জনি আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, শিক্ষার্থীদের মাত্র পুঁথিগত বিদ্যা বা সার্টিফিকেট অর্জন করার মানসিকতা পরিহার করে সেবার মানসিকতা নিয়ে ভাল মানুষ হয়ে গড়ে উঠতে হবে। দেশপ্রেমিক নাগরিক হতে হবে। তাহলেই বৃত্তি প্রদানের এই মহৎ উদ্দেশ্য সফল হবে।

বক্তারা, ওসাকার উদ্যোগকে স্বাগত জানিয়ে ভবিষ্যতে তা অব্যাহত রাখার আহ্বান জানান।

মাধ্যমিক পর্যায়ে প্রতি ছাত্রকে ৩৬ হাজার করে টাকা একাকালীন সহায়তা দেওয়া হয়।