বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০৪:১১ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

আমেরিকায় পাবনা জেলা সমিতির গঠনতন্ত্রের অনুমোদন

image_pdfimage_print

বার্তাকক্ষ : আমেরিকায় পাবনাবাসীদের অন্যতম সংগঠন পাবনা জেলা সমিতির সদস্যদের নিরঙ্কুশ ভোটে গঠনতন্ত্র অনুমোদন হয়েছে। সম্প্রতি ব্রুকলিনে সমিতির অস্থায়ী কার্যালয়ে এক সেই গঠনতন্ত্রের অনুমোদন করা হয়।

সভার শুরুতে পাবনা জেলা সমিতির গঠনতন্ত্রের বিভিন্ন ধারা উপধারা নিয়ে সম্যক ধারণা দেন সমিতির সাধারণ সম্পাদক গোলাম ফারুক পান্না। তিনি পাবনা জেলার প্রতি শতভাগ দায়বদ্ধ থেকে এ সমিতি পরিচালিত হবে বলে উল্লেখ করেন। তিনি বলেন, পাবনা জেলার প্রবাসীদের যেকোনো স্বার্থ রক্ষা করতে এ সমিতি প্রতিজ্ঞাবদ্ধ। সেই সঙ্গে সমিতির ভবিষ্যৎ যেকোনো সিদ্ধান্ত এই গঠনতন্ত্রের ওপর ভিত্তি করে নির্ধারিত হবে।

এরপর শুরু হয় এই গঠনতন্ত্রের বিভিন্ন দিক পর্যালোচনা। সমিতির সদস্যরা এর নানা দিক নিয়ে বিশ্লেষণ করেন। গঠনতন্ত্রের মূল বিষয় নির্ধারণ হয়, পাবনা জেলার সংসদীয় পাঁচটি আসনের সংসদ সদস্যরা পদাধিকার বলে এ সমিতির সদস্য হিসেবে মূল্যায়িত হবেন। অরাজনৈতিক এ সংগঠনটি ভবিষ্যতে আরও বড় পরিসরে পাবনা জেলার ইতিহাস ও ঐতিহ্য প্রজন্মের মাঝে তুলে ধরবে।

আমেরিকায় বসবাসকারী পাবনাবাসীর যেকোনো সাহায্যে সব সময় নিয়োজিত থাকবে। বিশেষ করে আমেরিকায় আসা নতুন অধিবাসীদের সব ধরনের সহযোগিতা করতে বদ্ধপরিকর এই সংগঠন। শুধু নিউইয়র্ক কেন্দ্রিক নয়, এ সমিতির কার্যক্রম সমগ্র আমেরিকা জুড়ে পরিচালিত হবে। প্রয়োজনে স্টেটভিত্তিক সাব-কমিটি গঠন করার ধারাও এতে যুক্ত করা হয়। যা ভবিষ্যতে সমিতিকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে।

অনুষ্ঠানে সমিতির সভাপতি আবদুল হাদী বলেন, গঠনতন্ত্রের সব নিয়ম ও ধারা কঠিনভাবে মানা হবে। এ ছাড়া সমিতির এ অনুষ্ঠানে আকর্ষণীয় ধারা উল্লেখ করেন সমিতির সহসভাপতি সিরাজুল ইসলাম বলেন, করোনায় সংক্রমিত হয়ে যেভাবে মানুষ মৃত্যুবরণ করেছে তাতে আমেরিকায় কবরের জায়গার ব্যবস্থা করা খুব কঠিন। এই সব বিষয় বিবেচনা করে ভবিষ্যতে সমিতির সদস্যদের কবরের সমস্যা সমাধানে কবরের জায়গা ক্রয় করা হবে। পরে সমিতির সব সদস্য এতে সম্মতি দেন এবং শিগগির এই কার্যক্রম শুরু হবে বলে জানান।

সমিতির প্রচার সম্পাদক আলমগীর ব্যাপারী বলেন, শুধু গঠনতন্ত্র পাস হলে হবে না। সবাইকে আন্তরিকভাবে তা অনুসরণ ও সম্মান করতে হবে। পাবনা জেলাবাসীর স্বার্থে কাজ করতে হবে। সমিতির শৃঙ্খলা রক্ষার্থে গঠনতন্ত্র খুব গুরুত্বপূর্ণ। সদস্যদের কল্যাণে যাতে এ সমিতি কাজ করতে পারে সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। কারণ পাবনাবাসীর স্বার্থই সমিতির মূল চালিকাশক্তি।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন ইউনুস আলী, আবদুল আউয়াল, ওহিদুজ্জামান লিটন, কুতুব উদ্দিন আইবেক, মো. মোয়াজ্জেম হোসেন, মো. ফজলুল হক খান, মো. হাফিজুর রহমান, সাইদুল ইসলাম, মুক্তিযোদ্ধা আশরাফ আলী, সেলিম আল দ্বীন, এস এম রাজু আলীম ও আয়শা সিদ্দিকা বিনতী।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!