শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ১০:৫০ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

আরও একটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে সাকিব

দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি ক্রিকেটার জ্যাক ক্যালিসকে ছাড়িয়ে আরও একটি রেকর্ডের সামনে সাকিব আল হাসান। সবশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে ৬৪ রান করার পাশাপাশি বল হাতে ৪৭ রানের খরচায় শিকার করেন ২ উইকেট।

আফ্রিকার বিপক্ষে এই অলরাউন্ড নৈপুণ্যের মধ্যে দিয়ে আরও একটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে সাকিব। ওয়ানডে ক্রিকেটে এ পর্যন্তু ২২বার পঞ্চাশ বা তার বেশি রান করার পাশাপাশি সর্বনিম্ন দুটি উইকেট শিকার করেন তিনি। ২৩বার এই রেকর্ড গড়ে শীর্ষে রয়েছেন জ্যাক ক্যালিস। তাকে ছাড়িয়ে যেতে আর মাত্র দুই ম্যাচে এমন কৃর্তি গড়তে হবে সাকিবকে।

শুধু তাই নয়, দ্রুততম অলরাউন্ডার হিসেবে ব্যাট হাতে ৫ হাজার রানের পাশাপাশি ২৫০ উইকেট শিকার করে সম্প্রতি জ্যাক ক্যালিসকে ছাড়িয়ে যান সাকিব।

নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বোচ্চ উইকেট শিকারী পাঁচ স্পিনারের তালিকায় চতুর্থ অবস্থানে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বোচ্চ ১৬১ উইকেট শিকার করেন শ্রীলংকার কিংবদন্তি ক্রিকেটার মুত্তিয়া মুরালিধরন।

কিউইদের ১৫২ উইকেট শিকার করেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন। ৮৯ উইকেট শিকার করেন অনীল কুম্বলে। ৬৫ উইকেট শিকার করেন সাকিব। আর ৬৪ উইকেট শিকার করেন হরভজন সিং।

সূত্র: ক্রিকইনফোইএসপিএন


টুইটারে আমরা

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial