শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৮:৩৮ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

আসছে গ্যালাক্সি নোট ৮

গ্যালাক্সি নোট ৮

image_pdfimage_print

স্যামসাংয়ের নোট সিরিজের স্মার্টফোনগুলো বরাবরই উচ্চ কর্মদক্ষতায় ব্যবহারের জন্য জনপ্রিয়। সবচেয়ে উন্নত ও দামি ফোন হিসেবেই স্যামসাং নোট বিক্রি করে। এ ছাড়া ডিজিটাল কলম বা ‘এস পেন’-এর জন্যও জনপ্রিয় গ্যালাক্সি নোট। নোট ৭ স্মার্টফোনের ভয়াবহ বিপর্যয়ের পর স্যামসাং বেশ গুরুত্ব দিচ্ছে নতুন নোট ৮-এ। বিশেষ করে এর ব্যাটারির দিকে। এ ছাড়া কয়েকটি নতুন সুবিধা ও নতুন সংস্করণ থাকার কথাও রয়েছে ফোনটিতে।

নতুন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার

প্রযুক্তিবাজারে গুঞ্জন উঠেছে নতুন স্যামসাং গ্যালাক্সি নোট ৮-এর আঙুলের ছাপ দেওয়ার অংশ নিয়ে। অনেকেই বলছেন, এবার নতুন স্যামসাংয়ে আঙুলের ছাপ নেওয়ার সেন্সর থাকছে এর পর্দার নিচেই। সেন্সর ফোনটির পর্দার নির্দিষ্ট অংশ থেকেই আঙুলের ছাপ সংগ্রহ করবে বলে ধারণা অনেকের।

ডুয়াল ক্যামেরা

স্মার্টফোনের সামনে কিংবা পেছনে একসঙ্গে দুটি ক্যামেরা ব্যবহারের প্রচলন শুরু হয়েছে। তবে এবারই সেই দুই ক্যামেরা বা ডুয়াল ক্যামেরার ফোন বাজারে আনছে স্যামসাং। নতুন গ্যালাক্সি নোট ৮-এ দ্বৈত ক্যামেরা ব্যবহারের কথাও রয়েছে।

বিক্সবি

স্যামসাং গত এপ্রিলে তাদের নতুন ‘বিক্সবি’ ভার্চ্যুয়াল সহকারীর সঙ্গে পরিচয় করে দেয়। আগস্টে নতুন নোট ৮-এর সঙ্গে এই বিক্সবি অনেকটা উন্নত সংস্করণ নিয়ে আসবে বলে ধারণা রয়েছে। তবে স্যামসাং এ বিষয়ে কিছুই নিশ্চিত করেনি। বিক্সবি চালু করতে বাস্তবিক বোতামও থাকতে পারে নোট ৮-এ। অ্যাপলের সিরি, মাইক্রোসফটের কর্টানার চেয়েও বিক্সবি উন্নত হবে বলে বলছেন প্রযুক্তি বিশ্লেষকেরা।

আরও কিছু

নোট ৮-এর এস পেন-এর মধ্যে স্পিকার থাকবে বলে ধারণা করছেন কেউ কেউ। এ ছাড়া নতুন নোট ৮-এর পর্দার দুই পাশের বদলে পুরোটাই বাঁকানো পর্দার হবে বলেও বলছেন অনেকে। অনেকেই বলছেন, নোট ৮-এর পর্দা ৬.৪ ইঞ্চির হতে পারে, অ্যাপলের আইফোনের থ্রিডি টাচের মতো নোট ৮ চাপ সংস্পর্শী পর্দার হতে পারে। এ ছাড়া শুধু কালো ও ধূসর রং ছাড়াও গাঢ় নীল রঙের নোট ৮ বাজারে আসতে পারে।

স্যামসাং মোবাইলের প্রধান কোহ বলেন, ‘উদ্ভাবনী বলতে যা বোঝায়, আমরা তা গ্যালাক্সি নোট ৮-এর জন্য রেখেছি।’ নোট ৮ ফোনের দাম ৯০০ মার্কিন ডলার থেকে শুরু হতে পারে। সেপ্টেম্বর ও অক্টোবরেই ফোনটি বাজারে ছাড়ার আশার কথা বলেন কোহ। এদিকে সেপ্টেম্বরেই নতুন আইফোন ৮ বাজারে আসার কথা রয়েছে। তাই দুই শীর্ষ স্মার্টফোন নির্মাতাদের মধ্যে বরাবরের মতোই প্রতিদ্বন্দ্বিতা চলবে বলেই ভাবছেন প্রযুক্তি বিশ্লেষকেরা।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!