শনিবার, ১৬ জানুয়ারী ২০২১, ০৮:৩১ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

আসছে ব্যাতিক্রমধর্মী প্রামাণ্য চলচ্চিত্র ‘পাগলের শহরে’

পাগলের শহরে

image_pdfimage_print
পাগলের শহরে

পাগলের শহরে

বিশ্বস্বাস্থ্য সংস্থার পরিসংখ্যান অনুযায়ী বিশ্বের প্রায় ৮৯ শতাংশ মানুষ কোন না কোন ধরনের মানসিক অসুস্থতার শিকার।

কিন্তু মানসিক অসুস্থতা সম্পর্কে সঠিক ধারনা না থাকার কারনে মানসিক রোগ ও মানসিক রোগী উভয়েই চরম উপেক্ষা এবং অবহেলার শিকার হয়।

আমাদের দেশে মানসিক রোগী কথাটি শুনলেই সবার মনে ভেসে ওঠে একজন বদ্ধ পাগলের ছবি। এ সমস্ত ভ্রান্ত ধারনার বেড়াজাল ছিন্ন করতে এবং মানসিক রোগীদের প্রতি আমাদের সঠিক দৃষ্টিভঙ্গি গড়ে তোলার লক্ষ্য নিয়ে তরুণ নির্মাতা রেজওয়াদুদ মাহিন তৈরী করতে যাচ্ছেন একটি বিশেষ প্রামাণ্য চলচিত্র “পাগলের শহরে”।

রামিম রেজওয়ানের মুল ভাবনা ও পরিকল্পনায় সারপ্রাইজ ফ্লিমস এর ব্যানারে নির্মিত হতে যাচ্ছে দেশের প্রথম মানসিক স্বাস্থ্য বিষয়ক এ চলচিত্রটি।

নির্মাতা রেজওয়াদুদ মাহিন জানান, ” আমরা পাগলের শহরে তৈরীর জন্য এখনো গ্রাউন্ড ওয়ার্ক করছি। আমাদের ফ্লিমটির শ্যুটিং ঢাকা সহ দেশের কয়েকটি গুরুত্বপুর্ণ জেলায় হবে। এজন্য সমস্ত বিষয় গুছিয়ে নিতে আমাদের আরো কয়েকদিন সময় লাগবে। আশা করছি এটি মানসিক স্বাস্থ্য বিষয়ে সচেতনতা তৈরীতে যথেষ্ট ভুমিকা রাখবে।”

বিশিষ্ট মনোচিকিৎসক মোহিত কামাল বলেন, “বাংলাদেশের অধিবাসীদের একটা বড় অংশ বিভিন্ন ধরনের মানসিক অসুস্থতায় আক্রান্ত। কিন্তু সঠিক দৃষ্টিভঙ্গির অভাব থাকায় অধিকাংশ মানুষই মানসিক অসুস্থতাগুলোকে গুরুত্ব দিতে চায় না। যার ফলে তৈরী হয় বিভিন্ন মারাত্নক সমস্যা। অথচ মানসিক অসুস্থতা সম্পর্কে সঠিক দৃষ্টিভঙ্গি থাকলেই এসকল সমস্যা সহজেই সমাধান করা সম্ভব।

মানসিক স্বাস্থ্য সম্পর্কে সচেতনতা তৈরীতে রেজওয়াদুদ মাহিনের পাগলের শহরে অত্যন্ত ইতিবাচক ভুমিকা পালন করবে বলে আমি আশা করি।”
.
সারপ্রাইজ ফ্লিমস থেকে জানা যায় আগামী সেপ্টেম্বরে “পাগলের শহরে” সারাদেশে মুক্তি পাবে। দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও মিলনায়তনে এর প্রদর্শনীর ব্যাবস্থা করা হবে।-প্রেস বিজ্ঞপ্তি

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!