বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১২:৫৪ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ইউপি নির্বাচন : আটঘরিয়ায় আওয়ামীলীগ তৎপর বিএনপি পিছিয়ে

image_pdfimage_print

UPNirbachonjpg_2016-03-17_19 19 11সারা দেশে চলছে ইউনিয়ন পরিষদ নির্বাচন, আটঘরিয়াতে নির্বাচন হবে আগামী ৭মে। এই নির্বাচন ঘিরে আটঘরিয়া উপজেলার প্রতিটি ইউনিয়নে বইতে শুরু হয়েছে নির্বাচনী হাওয়া।

নির্বাচনকে সামনে রেখে প্রাথীরা নিজ নিজ দলের মনোনয়ন পেয়ে দৌড়ঝাঁপ শুরু করেছেন। প্রতিটি মোড়ে মোড়ে, চায়ের দোকানের আড্ডায় চলছে নির্বাচনী আলাপচারিতা। পুরুষ ভোটাররা বিভিন্ন প্রার্থীকে আকার ইঙ্গিতে সমর্থন করলেও নারী ভোটারদের মধ্যে চলছে তর্ণুমূল বিষশ্লেষন। কোন প্রার্থী যোগ্য, কার পরিবার ও ব্যক্তি চরিত্র এমনকি ছেলে মেয়েদের চরিত্র গুলোও স্থান পেয়েছে আলাপচারিতায়। সর্বপরি বিগত দিনে স্ব-স্ব গ্রামে পাড়ায়-মহল্লায় প্রাথীদের কার অবদান সবচেয়ে বেশি এবং কাকে চেয়ারম্যান ও মেম্বার নির্বাচন করলে ইউনিয়নের উন্নয়ন করা সম্ভব এমন যোগ্য প্রাথী বাছাই করে তাদের মূলবান ভোটটি প্রয়োগ করবেন বলে এ প্রতিবেদককে জানান কয়েকজন ভোটরা।

আটঘরিয়া উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রায় প্রতিদিন নিজ চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা ভোটারদের বাড়ী বাড়ী গিয়ে দোয়া এবং ভোট ভিক্ষা চাইছেন।

বসে নেই সংরক্ষিত মহিলা ও সাধারন আসনের মেম্বার পদপ্রার্থীরাও। তারা ছুটেছেন ভোটাদের ঘরে ঘরে। নির্বাচন ঘিরে অনেক আগে ভাগে আওয়ামীলীগ প্রার্থীর তৎপর হলেও বিএনপির প্রার্থীরা সে ভাবে তৎপর এখন পযর্ন্ত দেখা যাচ্ছে না।

এদিকে আটঘরিয়া উপজেলা বিএনপি ও আওয়ামীলীগ প্রতিটি ইউনিয়নে বর্ধিত সভা ও তৃর্ণমূল নেতাকর্মীদের মতামত গ্রহন করেছেন। আওয়ামলিীগ খোশ-মেজাজেই ভোটাদের কাছে বিভিন্ন প্রতিশ্রুতি ও আস্থা অজর্নের জন্য দিনরাত পরিশ্রম করছেন। বসে নেই বিএনপির চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরাও। তারাও বিভিন্নভাবে প্রচার প্রচারনা ও মত বিনিময় করছেন। তবে আওয়ামীলীগ প্রার্থীদের চেয়ে তুলনামূলক একটু কম।

এবারে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ বিগত দিনের ভুল থেকে শিক্ষা নিয়ে হিসাব নিকাশ কষেই মাঠে নামার পাশাপাশি নির্বাচনী মাঠ ও জনসমর্থন গড়ার লক্ষে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। অপরদিকে বিএনপির প্রার্থী নিজেদেরকে দলীয় প্রার্থী হিসেবে তৃর্ণমূল নেতাকর্মী ও বিএনপি সমর্থিত ভোটারদের কাছে গ্রহণযোগ্যতা ও ভোটের মাঠে টিকে থাকতে বিশাল চ্যালেন্সের মুখোমুখি হতে হবে।

প্রতিটি ইউনিয়নে বিভিন্ন গ্রামে সরজমিনে ঘুরে দেখা গেছে, সাধারন ভোটাদের ভাষ্য অনুযায়ী দলীয় প্রার্থীর চেয়ে ব্যক্তি ইমেজে ও পূর্বের অভিজ্ঞতার ওপরই নির্ভর করবে। এছাড়া নতুন ভোটারা জানান, প্রথম বারের মতো তাদের মূল্যবান ভোটার এমন ব্যক্তিকে দিতে চান যার নেতৃত্বে ইউনিয়ন মাদক ও সন্ত্রাস মুক্ত হবে, এবং সে দেশ ও জাতির কাজে সব সময় নিয়োজিত থাকবে। সময় মত তাকে ডাকলে কাছে পাওয়া যাবে। আমাদের এলাকার বিভিন্ন উন্নয়ন কাজ করবে । এমন প্রার্থী এই নির্বাচনে ভোট দিয়ে আমরা নির্বাচিত করবো।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!