বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৪:৪১ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ইউপি নির্বাচন নিয়ে উত্তপ্ত আটঘরিয়া

image_pdfimage_print

UP-Election2016033106170000আটঘরিয়া প্রতিনিধি : আগামী ৭ মে চতুর্থ ধাপে পাবনা জেলার আটঘরিয়া উপজেলার ৫ ইউনিয়নে ভোট গ্রহন করা হবে। নির্বাচনকে ঘিরে তাই ইউনিয়নগুলোতে বিরাজ করছে উৎসবের আমেজ। প্রার্থীরা ব্যস্ত গণসংযোগ আর ভোট প্রার্থণায়।

তবে সরকার দলীয় প্রার্থীদের বিরুদ্ধে প্রচারণায় বাধা, হুমকী-ধামকী সহ বিভিন্ন অভিযোগ তুলেছেন বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা।

জানা গেছে, আটঘরিয়ার মাজপাড়া ও চাঁদভা ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সমর্থকদের মধ্যে গণসংযোগ ও ভোট চাওয়াকে কেন্দ্র করে ইতোমধ্যে বেশ কয়েকটি সংঘর্ষের ঘটনা ঘটেছে এবং এসব ঘটনায় থানায় পৃথক ভাবে মামলা দায়ের হয়েছে।

তবে দেবোত্তর ও লক্ষিপুর ইউনিয়নে শান্তিপূর্ণ ভাবে গণসংযোগ ও প্রচার প্রচারণা চললেও হামলা-ভাংচুর, মামলার মধ্য দিয়ে উপজেলার চাঁদভা, মাজপাড়া ও একদন্ত ইউনিয়নে নির্বাচন উত্যপ্ত হয়ে উঠেছে। এই তিনটি ইউনিয়নে সরকার দলীয় ও বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী সমর্থকদের মধ্যে যে কোন সময় বড় ধরনের সংঘর্ষের আশংকায় রয়েছেন সাধারণ ভোটাররা।

এ ব্যাপারে চাঁদভা ইউনিয়নের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাইফুল ইসলাম কামাল স্বতন্ত্র প্রার্থী কামরুজ্জামান টুটলের বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ করে বলেন, নৌকা প্রতীকের সমর্থক ও কর্মীদের বিভিন্ন ভাবে প্রচারণায় বাঁধা প্রদান করে আসছেন মোটরসাইকেল প্রতীকের লোকজন।

আওয়ামীলীগের প্রার্থীর অভিযোগ, গত বুধবার রাতে হাপানিয়া গ্রামে বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে কামরুজ্জামান টুটলসহ বহিরাগত সন্ত্রাসীরা গ্রামে ঢুকে তাকে মেরে ফেলার হুমকি দিলে গ্রামবাসী তা প্রতিহত করে ওই দুই জন সন্ত্রাসীকে আটক করে থানা পুলিশে সোর্পদ করে।
তবে এই অভিযোগ অস্বীকার করে বিদ্রোহী স্বতন্ত্রপ্রার্থী কামরুজ্জামান টুটুল বলেন, হাপানিয়া গ্রামে ভোট চাইতে গেলে বরং তারাই আমার কর্মীদের উপর হামলা চালায়।
এদিকে মাজপাড়া ইউনিয়নের আওয়ামী লীগের প্রার্থী আব্দুল গফুর মিয়া বলেন, নৌকার জোয়ার দেখে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীরা তার বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার চালিয়ে যাচ্ছেন।

এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, কোন প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লংঙ্ঘনের লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

চতুর্থ ধাপে আটঘরিয়া উপজেলার মাজপাড়া, চাঁদভা, দেবোত্তর, একদন্ত ও লক্ষিপুর ইউনিয়নে ভোট হবে আগামী ৭ মে। ৫টি ইউনিয়নে মোট ২৬ জন চেয়ারম্যান প্রার্থী, ২০৯ জন ইউ’পি সদস্য ও ৫২ জন সংরক্ষিত মহিলা ইউ’পি সদস্য নির্বাচনে অংশ নিচ্ছে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!