রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০২:০১ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ইউপি সচিবদের গণবদলী, হাইকোর্টে রিট, একজনের বদলী স্থগিত

ইউপি সচিবদের গণবদলী, হাইকোর্টে রিট, একজনের বদলী স্থগিত

image_pdfimage_print
ইউপি সচিবদের গণবদলী,  হাইকোর্টে রিট, একজনের বদলী স্থগিত

ইউপি সচিবদের গণবদলী, হাইকোর্টে রিট, একজনের বদলী স্থগিত

পাবনা জেলা প্রতিনিধি: পাবনা জেলার ইউপি সচিবদের গণবদলীর প্রেক্ষিতে ঈশ্বরদী উপজেলার পাকশী ইউনিয়ন পরিষদের সচিব মোঃ মিজানুর রহমান হাই কোর্টে একটি রিট দাখিল করেন। রিটের শুনানীতে তার বদলী স্থগিতাদেশ ও অন্যান্য সচিবদের বদলির আদেশ কেন অবৈধ ঘোষণা করা হবে না মর্মে জেলা প্রশাসককে চার সপ্তাহের মধ্যে বিজ্ঞ আদালত রুলনিশি জারি করেছেন।

জানা গেছে, পাবনা জেলা প্রশাসন মন্ত্রী পরিষদের এক আদেশের সূত্র ধরে সম্প্রতি পাবনা জেলার সকল ইউপি সচিবকে একযোগে বদলী করেন এবং ৩১ জুলাই এর মধ্যে নতুন কর্মস্থলে যোগদানের নির্দেশ দেন।

জেলা প্রশাসনের এই আদেশের বিরুদ্ধে ইউপি সচিবদের পক্ষে পাকশী ইউনিয়ন পরিষদের সচিব মোঃ মিজানুর রহমান গত ২৪ জুলাই বিশিষ্ট আইনজীবী ড. শাহদিন মালিকের মাধ্যমে হাই কোর্টে একটি রিট দাখিল করেন (যার নং- ৯০২১/১৬)।

তিনি রিটে উল্লেখ করেন ইউপি সচিবরা সরকারী কর্মচারী নন, তারা স্থানীয় সরকারের কর্মচারী। তাদের বেতন রাজস্ব খাত থেকে দেওয়া হয় না। সেজন্য মন্ত্রী পরিষদের উপরিউক্ত আদেশ এক্ষেত্রে প্রযোজ্য নয়। তাছাড়া ইউপি চেয়ারম্যানদের মতামত উপেক্ষা করে তাদেরকে বদলী করা হয়েছে।

গত ২৫ জুলাই হাই কোর্টের বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি জে.এন. দেব চৌধুরীর বেঞ্চে বিষয়টির উপর দীর্ঘ শুনানী অনুষ্ঠিত হয়। বিজ্ঞ আদালত আইনজীবীর বক্তব্য শুনে ইউপি সচিব মোঃ মিজানুর রহমানের বদলীর আদেশ স্থগিত ঘোষণা করেন এবং একযোগে বদলীর আদেশটি কেন অবৈধ ঘোষণা করা হবে না মর্মে চার সপ্তাহের মধ্যে জেলা প্রশাসককে জবাব দিতে নির্দেশ জারি করেন।

উল্লেখ্য, ইউপি সচিবদের গণবদলীর বিষয়টি উল্লেখ করে বিভিন্ন জাতীয় দৈনিক ও স্থানীয় পত্রিকাতে খবর প্রকাশিত হয়। রিটে প্রকাশিত খবরগুলো সংযুক্ত হয়েছে বলে জানা গেছে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!