সোমবার, ০২ অগাস্ট ২০২১, ১১:৩৭ পূর্বাহ্ন

ইউরোর শেষ ষোলোতে কে কার মুখোমুখি

ইউরো চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্ব শেষ হয়েছে। ১১ জুন থেকে দারুণ ফুটবলের পসরা সাজিয়ে ইউরোপীয় দলগুলো জায়গা করে নিয়েছে শেষ ১৬তে। ইতোমধ্যে শেষ নকআউট পর্বে যেসব দল মুখোমুখি হবে তার সূচিও নিশ্চিত হয়ে গেছে।

টুর্নামেন্ট শুরুর আগে ফুটবলের বিশ্লেষকরা শেষ ১৬তে জায়গা করে নিতে পারে সম্ভাব্য যে দলগুলোর কথা বলেছিলেন, সেসব দলই নকআউট পর্বে জায়গা করে নিয়েছে।

এবার দেখে নিন নকআউট পর্বে কোন দল কখন কার মুখোমুখি হচ্ছে-

ওয়েলস বনাম ডেনমার্ক, ২৬ জুন রাত ১০টা (আর্ন্তজাতিক সময় অনুযায়ী)

ইতালি বনাম অস্ট্রিয়া, ২৭ জুন রাত ১টা

নেদারল্যান্ডস বনাম চেক রিপাবলিক, ২৭ জুন, রাত ১০টা

বেলজিয়াম বনাম পর্তুগাল, ২৮ জুন, রাত ১টা

ক্রোয়েশিয়া বনাম স্পেন, ২৮ জুন, রাত ১০টা

ফ্রান্স বনাম সুইজারল্যান্ড, ২৯ জুন, রাত ১টা

ইংল্যান্ড বনাম জার্মানি, ২৯ জুন, রাত ১০টা

সুইডেন বনাম ইউক্রেন, ৩০ জুন, রাত ১টা

ইউরো চ্যাম্পিয়নশিপে চলমান আসর এবং সর্বকালের সবচেয়ে বেশি গোলের মালিক ক্রিশ্চিয়ানো রোনালদো। এবারের মৌসুমে মাঝমাঠে নেমে এসেছেন, সতীর্থদের উজ্জীবিত করেছেন, পেনাল্টি থেকে স্নায়ুচাপ জয় করে গোল করেছেন এই পতুর্গিজ তারকা। রোনালদোর পতুর্গালের বিরুদ্ধে ২৮ জুন লড়বে বেলজিয়াম।

ইংল্যান্ড ও জার্মানির ফুটবলীয় লড়াই ঐতিহাসিকভাবেই বেশ বিখ্যাত ও আলোচিত। ওয়েম্বলিতে মুখোমুখি হতে যাচ্ছে গ্যারেথ সাউথগেট ও জোয়াকিম লো’র দল। ইতোমধ্যে জার্মানির কোচ লো বলেছেন, ‘আমরা ইংল্যান্ড যাচ্ছি। ইংল্যান্ডের বিপক্ষে লন্ডনে, ওয়েম্বলিতে খেলা সবসময়ই দারুণ।’ ২৯ জুন ইংল্যান্ডের বিরুদ্ধে লড়বে জার্মানি।

বর্তমান ফুটবলের বাজারদর হিসেব করলে ইংল্যান্ডের দলটির ফুটবলারদের মোট দাম, ইউরোর দলগুলোর মধ্যে সবচেয়ে বেশি। প্রায় ১.৩ বিলিয়ন প্রাইসট্যাগের এই দলটি এখনো পর্যন্ত কোন গোল হজম করেনি। গ্রুপ পর্বে ইংল্যান্ড ২টি জয় ও একটি ড্র দিয়ে অনায়াসেই নিজেদের গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে।

স্পেন ও ক্রোয়েশিয়ার ম্যাচটি জমে উঠতে পারে। দুই দলই বেশ লেজেগোরে অবস্থায় টুর্নামেন্ট শুরু করলেও গ্রুপ পর্বের শেষ ম্যাচে এসে তারা ছন্দ খুঁজে পায়। লুকা মদ্রিচ ইতোমধ্যে টুর্নামেন্টের অন্যতম সেরা একক পারফরম্যান্স দেখিয়েছেন। স্পেনের সার্জিও বুসকেটস নেতৃত্ব দিচ্ছেন সামনে থেকে। ২৮ জুন রাত ১০টায় মুখোমুখি হবে স্পেন ও ক্রোয়েশিয়া।

এবারের ইউরোর অন্যতম নিখুঁত দল ইতালি। প্রথম পর্বে সাত গোল দিয়ে কোন গোল হজম করেনি। শেষ ১২টি ম্যাচে একটি গোলও খায়নি রবার্তো মানচিনির দল। ইতালি ২৭ জুন রাত ১টায় নামবে অস্ট্রিয়ার বিরুদ্ধে।

ওয়েলস ও ডেনমার্কের ম্যাচটিও রোমাঞ্চ ছড়াতে পারে। বিশেষত ডেনমার্ক ক্রিস্টিয়ান এরিকসেনের সেই আলোচিত মাটিতে লুটিয়ে পড়ার ঘটনার পর যেভাবে মাঠের খেলায় ঘুরে দাঁড়িয়েছে তাতে বিশ্লেষকরা বাহবা দিচ্ছেন। আর ওয়েলসের আছেন গ্যারেথ বেল, অ্যারন রামজের মতো অভিজ্ঞ ফুটবলাররা। ২৬ জুন রাত ১০টা ওয়েলসের মুখোমুখি হবে ডেনমার্ক।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!