ঢাকাবুধবার , ১৯ জানুয়ারি ২০২২

ইছামতি নদী খনন কাজ পুনরায় শুরু

News Pabna
জানুয়ারি ১৯, ২০২২ ৮:০১ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টারঃ পাবনার ঐতিহ্যবাহী ইছামতি নদী খনন কাজ পুনরায় শুরু করা হয়েছে। গত ১৭ জানুয়ারি থেকে লাইব্রেরী বাজার ব্রিজ থেকে খনন কাজ শুরু করা হয়। পাবনাবাসীর দীর্ঘদিনের আশা পুরন হতে চলছে বলে অভিমত ব্যক্ত করেন পাবনার সুধীসমাজ।

বাপাউবো পাবনার নির্বাহী প্রকৌশলী মো. রফিকুল আলম জানান, সংযোগ খাল থেকে মন্ডলপাড়া ব্রিজ পর্যন্ত ২.৬৭ এবং মন্ডলপাড়া ব্রিজ থেকে লাইব্রেরী বাজার হয়ে শ্মশানঘাট পর্যন্ত প্রায় ৫ কি.মি নদী খনন করা হবে।

১৭ জানুয়ারি থেকে লাইব্রেরী বাজার থেকে মন্ডলপাড়ার দিকে ২টি ভেকু এবং মন্ডল পাড়া থেকে লাইব্রেরী বাজারের দিকে দুটি ভেকু খনন কাজে লাগানো হয়েছে। তবে খুব শিঘ্রই আরও ভেকু আনা হবে।

তিনি আরও জানান শালগাড়ীয়া মৌজার কতিপয় বাসীন্দার করা ৫৬/ ২০২০ মামলার শুনানী শেষে ২৯ ডিসেম্বর/২১ মহামান্য হাইকোর্ট থেকে তা খারিজ করে দেওয়ায় সেখানে উচ্ছেদ অভিযানে আর কোন বাঁধা নেই।

এছাড়া ৩৫০৩ /২০০৯ মামলার শুনানী শেষ এখন যে কোন মুহুর্তে রায় দিবেন মহামান্য হাইকোর্ট। রায় হাতে পেলেই উচ্ছেদ কার্যক্রম শুরু করা হবে। নদী খনন এবং অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম যথাযময়ে শেষ করতে তিনি সচেতন পাবনাবাসীর সহযোগিতা কামনা করেন।

জেলা প্রশাসক বিশ্বাস রাসেল জানান, অবৈধভাবে যারা নদী দখল করে আছেন তারা এখনো সময় আছে নিজেদের স্থাপনা নিজেরা সরিয়ে নিতে পারেন। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনআনুগ ব্যবস্থা গ্রহন করা হবে।