শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৪:০১ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ইজতেমার প্রথম পর্ব ১২-১৪ জানুয়ারি, দ্বিতীয় পর্ব ১৯-২১ জানুয়ারি

image_pdfimage_print

টঙ্গীর তুরাগ নদীর তীরে আগামী ১২ থেকে ১৪ জানুয়ারি প্রথম পর্ব এবং ১৯ থেকে ২১ জানুয়ারি বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে। সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইনশৃঙ্খলা বিষয়ক এক সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সাংবাদিকদের একথা জানিয়েছেন।

তিনি বলেন, ইজতেমার এই পুরো সময় যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। বিদেশিদের জন্য আর্চওয়েসহ বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। যেসব দেশে বাংলাদেশের দূতাবাস নেই সেসব দেশের নাগরিকরা বাংলাদেশে ৩০ দিনের অন অ্যারাইভাল ভিসা পাবে। ইজতেমায় বিদেশিরা যেভাবে অংশ নেয় রোহিঙ্গারাও সেভাবে অংশ নিতে পারবেন।

বিশ্ব ইজতেমায় নিরাপত্তার কোনো ঘাটতি থাকবে না জানিয়ে মন্ত্রী বলেন, নিরাপত্তার জন্য যা যা ব্যবস্থা করা প্রয়োজন তা আমরা করেছি।

রোহিঙ্গাদের ইজতেমায় অংশ নেয়া প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, রোহিঙ্গারা বিদেশি নাগরিক, সুতরাং বিদেশি নাগরিকরা যে প্রক্রিয়ায় ইজতেমায় অংশ নেবেন, তাদেরও সেই প্রক্রিয়ার মধ্য দিয়ে আসতে হবে।

সভায় পুলিশের মহাপরিদর্শক (আইজি) এ কে এম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া উপস্থিত ছিলেন।

 

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!