শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৩:১২ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ইসলাম ধর্ম গ্রহণ করলেন বিশ্বখ্যাত ভারোত্তলক রেবেকা কোহা

image_pdfimage_print

স্পোর্টস ডেস্ক : ইসলাম ধর্ম গ্রহণ করলেন বিশ্ববিখ্যাত ভারোত্তলক রেবেকা কোহা। তিনি ইউরোপের ক্ষুদ্র রাষ্ট্র লাটভিয়ার অধিবাসী হয়ে ইসলামের অনুসারী হিসেবে হিজাব পরিধানও শুরু করেছেন।

রবিবার রাতে ইনস্টগ্রামে একটি ছবি পোস্ট করে ইসলাম গ্রহণের বিষয়টি সবার সামনে তুলে ধরেন তিনি। তিনি লিখেন, আজকের দিনটি আমার কাছে একটি বিশেষ দিন। কারণ আজ আমি ইসলাম গ্রহণ করেছি।

রবিবার (২৬ জুলাই) তার ইনস্টগ্রাম প্রোফাইলে একটি ছবি পোস্ট করে ইসলাম ধর্ম গ্রহণের বিষয়টি সবার সামনে তুলে ধরেন। পোষ্টে তিনি লেখেন, ‘আজকেই এই দিনটি আমার কাছে একটি বিশেষ দিন, কারণ আমি আজকে ইসলাম ধর্ম গ্রহণ করেছি।’

তিনি আরও বলেন, আমি আজ দুপুর ৩:৪৮ মিনিটে কালেমা শাহাদত পাঠ করে ইসলাম ধর্মকে গ্রহণ করি। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, আমি ইসলাম ধর্ম গ্রহণের মাধ্যমে আমার জীবনের এক নতুন অধ্যায় শুরু করেছি।

এছাড়া তার কোনও ছবি প্রকাশ না করার অনুরোধ করে লিখেন, ‘একজন মুসলিম হিসেবে সবার প্রতি আমার অনুরোধ, এখন থেকে কেউ যেন আমার কোনও ছবি পোস্ট না করে। আমার চুল ও শরীরের কোনও অঙ্গ প্রকাশ পায় এমন কোনও ছবি কেউ যেন প্রকাশ না করে। ’

এছাড়া তিনি ছবি প্রকাশ না করে প্রসঙ্গে অনুরোধ করে বলেন, ‘আমি একজন মুসলিম হয়ে সবার কাছে অনুরোধ করছি, এখন থেকে আমার ছবি যেন কেউ পোষ্ট না করে। এমনকি আমার চুল ও শরীরের অঙ্গ প্রকাশ পায় এমন কোন ছবি আপনারা প্রকাশ করবেন না।’

রেবেকা কোহা ১৯৯৮ সালের ১৯ মে লাটভিয়ারে জন্মগ্রহণ করেন। ২২ বছরের মধ্যে তিনি নিজেকে ভারোত্তোলনে প্রতিযোগিতায় বিশ্বসেরাদের প্রথম কাতারে যান। বিশ্ব ভারোত্তোলন প্রতিযোগিতায় ২০১৮ সালের মধ্যে তিনি ৫৮ কেজি বিভাগে দুই বার ইউরোপীয় চ্যাম্পিয়ন হন। এছাড়াও তিনি ইন্টারন্যাশনাল ওয়েটলিফটিং ফেডারেশন আয়োজিত এক প্রতিযোগিতায় ৫৯ কেজি বিভাগে অংশগ্রহণ করে দুই বার বিশ্ব জুনিয়র চ্যাম্পিয়ন হিসাবে নিজেকে তুলে ধরেন।

কোহা ২০১৬ সালে ৫৩ কেজি বিভাগে সামার অলিম্পিকে চতুর্থ স্থান অধিকার করেন। তিনি সেই একই বছরে লাটভিয়া থেকে ‘রাইজিং স্টার অব দ্য ইয়ার’ হিসেবে নির্বাচিত হন। গত মে মাসের ১৯ তারিখ কোহার জন্মদিনে কাতারের ডিসকাস থোয়ার মুয়াজ মুহাম্মাদ ইবরাহিমের সঙ্গে তার বিবাহকার্য সম্পন্ন করেন।

সূত্র: এমবিএস নিউজ

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!