শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৯:১৩ অপরাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১০১ জন, শনাক্ত হয়েছেন ৩ হাজার ৪৭৩ জন আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

‘ইয়ং গ্লোবাল লিডার্স ’ তালিকায় মাশরাফি

সুইজারল্যান্ড ভিত্তিক ‘ওয়ার্ল্ড ইকনমি ফোরাম’ তৈরিকৃত ২০২১ সালের ১১২ জন ‘ইয়ং গ্লোবাল লিডার্স’ তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফি বিন মর্তুজার। গতকাল, বুধবার এই তালিকা প্রকাশ করা হয়।

ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম বলেছে, ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লিগের নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি। নিজ শহর বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমের জেলা নড়াইলে অনহায়, দরিদ্র ও দুস্থ মানুষে দিকে সহযোগিতার হাত বাড়িয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

ছয়টি লক্ষ্য অর্জনের জন্য নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন চালু করেন মাশরাফি। আধুনিক সুযোগ-সুবিধা ও শিক্ষা ব্যবস্থা নিশ্চিত, কর্মসংস্থান সৃষ্টি, খেলাধুলার প্রশিক্ষণ, চিত্রা নদীকেন্দ্রিক পর্যটন কেন্দ্র গড়ে তোলা এবং নড়াইলকে তথ্যপ্রযুক্তি ও পরিবেশবান্ধব শহর হিসেবে গড়ে তুলতে কাজ করছেন তিনি। মহামারী করোনাভাইরাসের কঠিন সময়ে বিভিন্ন ক্ষেত্রে বিভিন্ন উদ্যোগ নিয়েছেন মাশরাফি।

ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম বলেছে, গত এক বছরে বিশ্বে কোভিড-১৯ মহামারী, সিস্টেমিক অসমতা, আমাদের স্বাস্থ্যসেবা ব্যবস্থার বৈষম্য, অর্থনৈতিক মন্দা এবং শিক্ষাকে ডিজিটালে রূপান্তরিত করার প্রভাব ফেলেছে। অনেক নেতা সবকিছু নিয়ন্ত্রন করার জন্য আহ্বান জানালেও তাৎক্ষণিক পদক্ষেপ নেয়ার প্রয়োজন ছিলো। বিশ্বজুড়ে তরুণ নেতারা নেতৃত্ব দিয়েছেন এবং ব্যবস্থা নেয়ার পথ তৈরি করেছেন।

সারাবিশ্বে ঘোষিত ১১২ জন তরুণ নেতার মধ্যে একজন হলেন মাশরাফি। আর দক্ষিণ এশিয়া অঞ্চল থেকে বাছাইকৃত ১০ জন তরুণ নেতার মধ্যে একজন তিনি। বাংলাদেশ থেকে এই খেতাব পেয়েছেন শুধুমাত্র মাশরাফি।

আফ্রিকা থেকে ৯, আসিয়ান অঞ্চল থেকে ৯, অস্ট্রেলেশিয়া ও ওশেনিয়া থেকে ২, ক্যারিবীয় থেকে ১, ইউরেশিয়া থেকে ২, ইউরোপ থেকে ২৩, গ্রেটার চায়না থেকে ৯, জাপান থেকে ১, কোরিয়া ও উত্তর এশিয়া থেকে ৩, লাতিন আমেরিকা থেকে ৯, মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকা থেকে ১৩, নর্থ আমেরিকা থেকে ২০ ও দক্ষিণ এশিয়া থেকে নির্বাচিত করা হয়েছে ১০ জনকে।

দক্ষিণ এশিয়া থেকে রয়েছেন মাশরাফি বিন মর্তুজা (বাংলাদেশ), অদিতি অবস্তি (ভারত), শ্রীকান্ত বল্লা (ভারত), মালেকা বোখারি (পাকিস্তান), নির্ভানা চৌধুরী (নেপাল), গজল কালরা (ভারত), শ্রিবর খেরুকা (ভারত), আমেয়া প্রভু (ভারত), হৃদয় রবীন্দ্রনাথ (ভারত) এবং হিতেশ বাধওয়া (ভারত)।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!