শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৬:০৭ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ঈদ উপলক্ষে পশ্চিমাঞ্চল রেলে যোগ হচ্ছে ৪১টি কোচ

পশ্চিমাঞ্চল রেলে যোগ হচ্ছে আরো ৪১ কোচ

image_pdfimage_print

Train-Rajshahi-Dhaka-Chatmohar-Pabna-newspabnaবিশেষ প্রতিনিধি: পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে ঈদ যাত্রায় দুটি ঈদ স্পেশাল ট্রেন যুক্ত হচ্ছে পার্বতীপুর-ঢাকা-পার্বতীপুর ও খুলনা-ঢাকা-খুলনা রুটে। তবে রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে যোগ হচ্ছেনা ঈদ স্পেশাল ট্রেন।

যাত্রী দুর্ভোগ কমাতে পশ্চিমাঞ্চল রেলে যুক্ত হচ্ছে সব মিলিয়ে ৪১টি কোচ। এর মধ্যে ১৮টি কোচ ওই দুটি ঈদ স্পেশাল ট্রেনে। বাকিগুলো যুক্ত হবে পুরনো ট্রেনের সঙ্গে। ওই ৪১টি কোচে বাড়তি তিন হাজার ১৪৩ জন যাত্রী পরিবহন সম্ভব হবে বলে পশ্চিমাঞ্চল রেলওয়ে সূত্র জানিয়েছে।

এবিষয়ে পশ্চিমাঞ্চল রেলওয়ের সহকারী জনসংযোগ কর্মকর্তা এবিএম বজলুর রশীদ এ তথ্য নিশ্চিত করে জানান, যাত্রীদের দুর্ভোগ কমাতে প্রতি ঈদেই বাংলাদেশ রেলওয়ে বাড়তি সেবা দিয়ে থাকে। এবারও তার ব্যতিক্রম হয়নি।

এবার পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগের ব্রডগেজ রেললাইনের আটটি ট্রেনে যুক্ত হবে বাড়তি ১৫টি কোচ। আর লালমনিরহাট বিভাগের মিটারগেজ রেললাইনের পাঁচটি ট্রেনে যুক্ত হবে আটটি কোচ। এই ২৩টি কোচে বাড়তি এক হাজার ১৫ জন যাত্রী পরিবহন সম্ভব হবে।

এছাড়া শুধু ঈদের জন্যই ঈদ স্পেশাল ট্রেন নামে দুটি ট্রেন চলাচল করবে। প্রতিটি ট্রেনে থাকবে ৯টি করে কোচ। এ দুটি ট্রেনে বাড়তি যাত্রী পরিবহন হবে দুই হাজার ১২৮ জন। ট্রেন দুটির একটি পার্বতীপুর-ঢাকা-পার্বতীপুর রুটে চলাচল করবে। অন্যটি চলবে খুলনা-ঢাকা-খুলনা রুটে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের সহকারী চীফ অপারেটিং সুপারিনটেডেন্ট সরওয়ার আলম জানান, ঈদে বাড়তি ৪১টি কোচ সংযোজনের জন্য তারা এরই মধ্যে সব প্রস্তুতি শেষ করেছেন। আগামী ৭ সেপ্টেম্বরের মধ্যে এসব কোচ সংযোজন করা হবে। চলবে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত। ঈদ যাত্রা শেষ হলেই বিশেষ এ সেবা বন্ধ করা হবে বলেও তিনি জানিয়েছেন।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!