বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০২:০৮ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ঈশ্বরদীতে জঙ্গীবাদ নির্মূলে সচেতনতা বিষয়ক সমাবেশ

জঙ্গীবাদ নির্মূলে সচেতনতা বিষয়ক সমাবেশ

image_pdfimage_print
জঙ্গীবাদ নির্মূলে সচেতনতা বিষয়ক সমাবেশ

জঙ্গীবাদ নির্মূলে সচেতনতা বিষয়ক সমাবেশ

ঈশ্বরদী প্রতিনিধি: গতকাল বৃহস্পতিবার (২৮ জুলাই) বিকেলে ঈশ্বরদী পুলিশ প্রশাসনের আয়োজনে ঈমান কমিউনিটি সেন্টারে জঙ্গীবাদ নির্মূলে সচেতনতা বিষয়ক এক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ আব্দুল হাই তালুকদারের সভাপতিত্বে আয়োজিত এই সমাবেশে প্রধান অতিথি ছিলেন পাবনার পুলিশ সুপার আলমগীর কবীর।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সিদ্দিকুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোসা: শামীমা আক্তার, উপজেলা নির্বাহী অফিসার শাকিল মাহমুদ, সহকারী পুলিশ সুপার শেখ মোহাম্মদ আবু যাহিদ।

এস আই আব্দুর রহিম এর সঞ্চালনায় এই সমাবেশে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, ঈশ্বরদী কমিউনিটি পুলিশের প্রধান ও সাবেক উপজেলা চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস, উপজেলা চেয়ারম্যান মখলেছুর রহমান মিন্টু, পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু।

সমাবেশে ৭টি ইউনিয়নের চেয়ারম্যান-মেম্বার, পৌরসভার কাউন্সিলার,রাজনৈতিক, সামাজিক, সাংবাদিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের প্রায় সহস্রাধিক প্রতিনিধি তাঁদের বক্তব্যে জঙ্গিবাদ নির্মূলে গণসচেতনতা সৃষ্টিতে সহযোগিতা দানের জন্য সরকারের সকল কর্মকান্ডের সাথে একাত্বতা প্রকাশ ও প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

এসময় পুলিশ সুপার আলমগীর কবীর বলেন, ‘দেশে সাম্প্রতিক জঙ্গিবাদি বিরোধী কর্মকান্ডে উচ্চবিত্ত পরিবারের সন্তানদেরকে ধর্মের অপব্যাখ্যা ও মগজ ধোলাইয়ের মাধ্যমে বিপথগামী করা হচ্ছে।

ধর্মান্ধতা বা ধর্ম সম্পর্কে ভালোভবে না জানা এবং না বোঝার কারণেই কোমলমতি শিক্ষার্থীরা জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে। সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ও ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীরা। সাথিদের জঙ্গিবাদে ঝুঁকে পড়ার প্রবণতা লক্ষ্য করা গেছে। সন্তানের প্রতি পিতামাতার অমনোযোগীতা এবং তাদের কাজকর্মে খোঁজ-খবর না রাখা এজন্য দায়ী।’

তিনি এসময় পিতামাতা, শিক্ষক ও অভিভাবকদের তাদের সন্তানদের প্রতি দায়িত্বশীল হওয়ার আহব্বান জানান।

আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি স্থানীয় সরকার প্রশাসন, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ ও সিভিল সোসাইটির সম্মিলিত উদ্যোগে জঙ্গিবাদ নির্মূল করার সমন্বিত কার্যক্রমে সহযোগিতার জন্য সকলকে এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!