মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৯:০৭ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ঈশ্বরদীতে জনগণের সেবা নিশ্চিত বিষয়ক সভা অনুষ্ঠিত

ঈশ্বরদীতে জনগণের সেবা নিশ্চিত বিষয়ক সভা অনুষ্ঠিত

image_pdfimage_print
ঈশ্বরদীতে জনগণের সেবা নিশ্চিত বিষয়ক সভা অনুষ্ঠিত

ঈশ্বরদীতে জনগণের সেবা নিশ্চিত বিষয়ক সভা

ঈশ্বরদী প্রতিনিধি: বৃহস্পতিবার (২১ জুলাই) দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে জনগণের দোরগোড়ায় সেবা এবং সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ঈশ্বরদী উপজেলা প্রশাসন এ সভার আয়োজন করে। পাবনা জেলা প্রশাসক রেখা রাণী বালো এ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোস্তাক আহমেদ, উপজেলা চেয়ারম্যান মখলেছুর রহমান মিন্টু, সহকারী কমিশনার (ভুমি) জাহিদ নেওয়াজ, ভাইস চেয়ারম্যান মাহজেবিন শিরিন ও আসাদুজ্জামান রিপন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল মাহমুদের সভাপতিত্বে বক্তব্য দেন শিক্ষক সমিতির সভাপতি ফজলুল হক, অধ্যক্ষ আব্দুল কাদের ও সাংবাদিক তৌহিদ আক্তার পান্না।

মত বিনিময় সভায় সাব রেজিষ্ট্রি অফিস, বিভিন্ন তহশিল অফিস, হিসাব রক্ষণ অফিস, মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা অফিস, মহিলা বিষয়ক অধিদপ্তরসহ সরকারী বিভিন্ন অফিসের পক্ষ থেকে দেয়া সেবার মান, অনিয়ম ও দুর্নীতির বিষয় খোলামেলা প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত বিভিন্ন শ্রেনী পেশার মানুষ সাব রেজিষ্টার ও তাঁর অফিস, কয়েকজন তহশিলদার ও মাধ্যমিক শিক্ষা অফিসসহ সরকারী কয়েকটি অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ করেন।

অভিযোগ পেয়ে জেলা প্রশাসক রেখা রাণী বালো ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোস্তাক আহমেদ সংশ্লিষ্ট কর্মকর্তাদের মঞ্চের মাইকে দাঁড়িয়ে জবাব দেয়ার নির্দেশ দিলে দুই একজন কর্মকর্তা সঠিকভাবে জবাব দিতে না পারায় তাঁদের বিরুদ্ধে শাস্তিমুলক পদক্ষেপ গ্রহনের জন্য অভিযোগকারীদেরকে লিখিত অভিযোগ দাখিলের পরামর্শ দেন।

ঈশ্বরদীতে এই প্রথম এ ধরণের সরকারী কর্মকর্তাদের সেবার মান নিয়ে জনগণে মুখোমুখি করে মতবিনিময় সভার আয়োজন করায় উপস্থিতিদের পক্ষ থেকে ভূয়সী প্রশংসা করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মতে সরকারী সেবা জনগণের দোরগোড়ায় পৌছে দেয়ার প্রতিশ্রুতিতে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক রেখা রাণী বালো জনগণকে সরকারী কর্মকর্তা-কর্মচারীদের মালিক উল্লেখ করে বলেন, জনগণের রাজস্বের টাকায় আমরা কর্মকর্তা-কর্মচারীরা জীবিকা নির্বাহ করি। সেজন্য জনগণের শতভাগ সেবা নিশ্চিত করতে চাই। দেশ যখন পৃথিবীর মধ্যে একটি অবস্থানে এগিয়ে যাচ্ছে, তখন একটি অপশক্তি মাথা চাড়া দিয়ে সন্ত্রাস ও নাশকতা সৃষ্টির মাধ্যমে দেশকে পিছিয়ে দিতে চাচ্ছে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!