ঈশ্বরদীতে বিএসআরআইতে নিয়োগ নিয়ে পাল্টা প্রেস ব্রিফিং

বার্তাকক্ষ : ঈশ্বরদীস্থ বাংলাদেশ সুগারক্রপ রিচার্স ইন্সটিটিউট (বিএসআরআই) এর বিভিন্ন পদে নিয়োগের ক্ষেত্রে অনিয়ম-দুর্নীতির অভিযোগ করে চাকুরি বঞ্চিতদের মানববন্ধন-সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা প্রেস ব্রিফিং করেছেন বিএসআরআই কর্তৃপক্ষ।

রোববার (২৮ মে) দুপুরে বিএসআরআই সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিং এ সভাপতিত্ব করেন, বিএসআরআই এর মহাপরিচালক ড. মোঃ আমজাদ হোসেন।

লিখিত বক্তব্য পাঠ করেন প্রতিষ্ঠানের প্রশাসন বিভাগের প্রধান ও নিয়োগ কমিটির সদস্য সচিব ড. মোঃ সাইদুর রহমান। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন, বিএসআরআই এর প্রকল্প পরিচালক ড. সমজিৎ কুমার পাল।

এদিকে গত শনিবার (২৭ মে) দুপুরে জেলা কোটা পদ্ধতি এবং ওই নিয়োগ বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেছে চাকুরী বঞ্চিত প্রার্থীরা।

ঈশ্বরদী প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এই সংবাদ সম্মেলনে চাকুরি বঞ্চিতদের পক্ষে লিখিত বক্তব্য উপস্থাপন করেন মোঃ সাঈদ হাসান।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন শাহনেওয়াজ, রুহুল আমিন, নাসির মন্ডল, ইউসুফ আলী মিন্টু প্রমুখ।

এসময় তারা অভিযোগ করেন, বিএসআরআই এর ফার্মাসিস্ট, স্টোর করনিক, মাঠ সহকারী, হিসাব সহকারী, টাইপিষ্ট, স্কুলের সহকারী শিক্ষকসহ ২৬টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রচার, লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে ১৪ জনকে নিয়োগ দেওয়া হয়েছে, বাকি ৯ জনকে এখনো নিয়োগ দেওয়া হয়নি।

এই নিয়োগে তারা দুর্নীতি হয়েছে বলে অভিযোগ করেন। এসব বিষয়ে বিএসআরআই এর মহাপরিচালক ড. আমজাদ হোসেন বলেন, সরকারী বিধি মোতাবেক এবং সকল নিয়ম অনুসরণ করেই নিয়োগ কার্যক্রম সম্পন্ন হয়েছে।

এক্ষেত্রে কোন অনিয়ম বা দুর্নীতি করা হয়নি দাবি করে তারা বলেন, অত্যন্ত স্বচ্ছতার সাথে মন্ত্রণালয়ের প্রতিনিধির উপস্থিতিতে নিয়োগের সকল কার্যক্রম পরিচালিত হয়েছে।