রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৬:৪০ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ঈশ্বরদীতে ভূমিমন্ত্রীর ছেলে তমাল গ্রেফতার

ঈশ্বরদীতে ভূমিমন্ত্রীর ছেলে তমাল গ্রেফতার

image_pdfimage_print

বিশেষ প্রতিনিধি : পাবনার ঈশ্বরদী উপজেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের বিশ্বাসের বাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ভূমিমন্ত্রী শামসুর রহমান শরিফ ডিলু’র ছেলে শিরহান শরিফ তমালকে গ্রেফতার করেছে পুলিশ।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাই তালুকদার গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার (১৮ মে) রাতে পাবনার পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম এর নেতৃত্বে একদল পুলিশ ঈশ্বরদী শেরশাহ রোডের বাড়ি থেকে শিরহান শরিফ তমালকে গ্রেফতার করে। এসময় ঈশ্বরদী শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আরো ১০ জনকে গ্রেফতার করা হয় বলেও জানান ওসি।

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার দুপুরের দিকে ঈশ্বরদী উপজেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের বিশ্বাসের বাড়িতে সন্ত্রাসীরা হামলা চালায়। এ সময় উপজেলা ছাত্রলীগ সভাপতির মা হাজেরা বেগম বাধা দিতে গেলে তাকে ব্যাপক মারপিট করে হামলাকারীরা। গুরুতর আহত অবস্থায় তাকে পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পাবনায় উপজেলা ছাত্রলীগ সভাপতির বাড়িতে হামলা-ভাংচুর

এঘটনায় জুবায়ের বিশ্বাসের পিতা আতিয়ার বিশ্বাস ভূমিমন্ত্রীর ছেলেকে প্রধান আসামী করে ২৪ জনের নামে মামলা করেন। সেই মামলার আসামী হিসেবে ভূমিমন্ত্রীর ছেলে শিরহান শরিফ তমালসহ আরো ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

ছাত্রলীগ সভাপতি জুবায়ের বিশ্বাসের বাড়িতে হামলার পরপরই ঈশ্বরদী পৌরসভার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান এবং পৌর মেয়র আবুল কালাম আজাদের একটি খাবারের দোকানেও ভাংচুর চালানো হয়।

ছাত্রলীগ নেতা জুবায়ের পৌর মেয়র আজাদের সমর্থক হিসেবে পরিচিত। আর মেয়র আজাদ মন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর জামাতা।

স্থানীয়রা জানান, এলাকার আধিপত্য নিয়ে তমালের সঙ্গে আজাদের বিরোধ দীর্ঘদিনের। বিরোধ রয়েছে উপজেলা ছাত্রলীগ ও যুবলীগের মধ্যেও।

ভূমিমন্ত্রীর সমর্থক হিসেবে পরিচিত যুবলীগ নেতা রাজিব সরকারের অনুসারী কয়েকজন বৃহস্পতিবার একটি মামলায় হাজিরা দিতে পাবনা আদালতে গেলে সেখানে জুবায়েরের সমর্থকদের সঙ্গে মারামারি হয়। আহত হন আরিফুল ইসলাম নামে এক যুবলীগ কর্মী।

এর জের ধরে যুবলীগ কর্মীদের একটি দল ঈশ্বরদী পৌর সদরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান এবং ছাত্রলীগ নেতা জুবায়েরের বাড়িতে হামলা ও ভাঙচুর চালায়।

এ সময় বাধা দিতে গিয়ে মারধরের শিকার হন জুবায়েরের মা হাজেরা বেগম। তাকে পাবনা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

যুবলীগ নেতা রাজিবের নেতৃত্বে ওই হামলা হয়েছিল বলে বাদীপক্ষ অভিযোগ করলেও তিনি তা অস্বীকার করেছেন।

রাজিব বলেন, “আমাদের লোকজন পাবনায় কোর্টে হাজিরা দিতে গেলে জুবায়ের বিশ্বাসের লোকজন হামলা করলে কতিপয় ছেলেরা এই কাজ করে। তবে আমাকে এই ঘটনার সাথে জড়ানোর প্রশ্নই আসে না। আমি এই কাজের সাথে জড়িত নই।”

জুবায়েরের সঙ্গে পুরনো বিরোধের কারনে এ ঘটনার তাকে জড়ানোর চেষ্টা চলছে বলে মন্তব্য করেন রাজিব।

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরিফ ডিলু ও অন্যান্যর সাথে ভূমিমন্ত্রীর ছেলে শিরহান শরিফ তমাল।

হামলার বিষয়ে জানতে চাইলে পৌর মেয়র আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ মিন্টু বলেন, “এ বিষয়ে আমি কিছুই বলতে পারছি না। আমার প্রতিপক্ষরাই এই কাজ করছে। আমার ব্যাক্তিগত কার্যালয় ও এ্কটি ব্যাবসায়ী প্রতিষ্ঠানেও হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করা হয়।”

তবে মামলা ও ছেলের গ্রেপ্তারের বিষয়ে ভূমিমন্ত্রী শামসুর রহমান ডিলু বা তার পরিবারের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

পাবনার পুলিশ সুপার জিহাদুল কবীর সংবাদ মাধ্যমকে বলেন, “মামলার অভিযোগের ভিত্তিতে শিরহান শরীফ তমালসহ ১১ জনকে পুলিশ গ্রেপ্তার করেছে। আজই তাদের আদালতে তোলা হবে।”


পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

Posted by News Pabna on Tuesday, August 18, 2020

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

Posted by News Pabna on Monday, August 10, 2020

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!