শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১, ১১:০৮ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ঈশ্বরদীতে শহীদ মিনার পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মসূচি পালন

image_pdfimage_print

উপজেলা করেসপন্ডেন্ট : শহীদ মিনার হচ্ছে বাঙালির সত্তা, একুশ আমাদের জাতিসত্তার প্রতীক। একুশ আমাদের স্বাধীনতার প্রতীক। একুশে ফেব্রুয়ারিই স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের প্রেরণার মূল উৎস। এইদিনকে কেন্দ্র করে আমাদের স্বাধীনতার সংগ্রাম বিকশিত হয়েছিল।

বুধবার (১৩ জানুয়ারী) দুপুরে মুজিব বর্ষ উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও ঈশ্বরদী উপজেলা প্রশাসনের উদ্যোগে ঈশ্বরদী শহরের রেলগেট খায়রুজ্জামান বাবু বাস টার্মিনালের কেন্দ্রীয় শহীদ মিনারে ‘শহীদ মিনার পরিচ্ছন্ন কর্মসূচির উদ্বোধনকালে উপজেলা নির্বাহী কর্মকতা (ইউএনও) পিএম ইমরুল কায়েস একথা বলেন।

ভাষা আন্দোলনের সকল শহীদ ও ভাষা সৈনিকদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ইউএনও ইমরুল কায়েস বলেন, জাতীয় ও আন্তর্জাতিকভাবে ভাষার মর্যাদা সমুন্নত রাখার লক্ষ্যে ঈশ্বরদীর সকাল শিক্ষাপ্রতিষ্ঠানের শহীদ মিনার পরিষ্কার- পরিচ্ছন্ন করার কর্মসূচির গ্রহণ করা হয়েছে। একযোগে সারাদেশে এই কর্মসূচি পালিত হচ্ছে।

উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, ঈশ্বরদী প্রেসক্লাব সভাপতি স্বপন কুমার কুন্ডু, সাংবাদিক, সাংস্কৃতিক সংগঠক মাহাবুবুল হক দুদু, সাপ্তাহিক ঈশ্বরদীর সম্পাদক সেলিম সরদার, উপজেলা একাডেমিক সুপারভাইজার আরিফুল ইসলামসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের প্রতিনিধি ও শিক্ষার্থীরা।

একইসময় উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক (মাদ্রাসাসহ) উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শহীদ মিনার শিক্ষার্থী, শিক্ষক ও শিশু-কিশোরদের অংশগ্রহণে পরিষ্কার- পরিচ্ছন্নতার কার্যক্রম শুরু হয়।

উল্লেখ্য, স্মৃতির মিনার মোর পবিত্র, ভাষার মান সমুন্নত’ এই শ্লোগানে ঈশ্বরদী উপজেলার সকল শহীদ মিনার পরিষ্কার-পরিচ্ছন্নতা করা হয়েছে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!