বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০১:৫০ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

ঈশ্বরদীতে স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা

image_pdfimage_print

13103351_1701666283430134_6959793404323589088_nঈশ্বরদী প্রতিনিধি : অবহেলিত মানুষের স্বাস্থ্য সেবা পাওয়া নিশ্চিত করণ ও ২০১৬-১৭ অর্থ বছরে স্বাস্থ্য সেবা খাতে চাহিদা পূরণে অর্থ বরাদ্দের দাবিতে বুধবার (৪ মে) ঈশ্বরদীতে উবিনীগ-নয়াকৃষি আন্দোলনের উদ্যোগে ‘স্বাস্থ্য সেবা ব্যবস্থার পর্যালোচনা ও প্রস্তাবনা‘ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

ঈশ্বরদীর মূলাডুলির হাজারিপাড়া গ্রামে উবিনীগ-নয়াকৃষি আন্দোলন কার্যালয়ে এই কর্মশালায় ‘স্বাস্থ্য আন্দোলন’ বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন, পরিচালক ড. ফরহাদ মজাহার।

স্বাস্থ্য আন্দোলনের যুগ্ম আহবাবায়ক ফরিদা আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত এই কর্মশালায় অতিথি ছিলেন, উপজেলার ভাইস চেয়ারম্যান মাহজেবিন শিরীণ পিয়া, লালপুর উপজেলার স্বাস্থ্য কমৃকর্তা ডাঃ আজমেরী বেগম, ঈশ্বরদীর স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আসমা বেগম।

মূল প্রবন্ধের উপর আলোচনায় অংশ গ্রহণ করেন স্বাস্থ্য আন্দেলনের সদস্য সীমা দাস সিমু, মূলাডুলি ইউনিয়নের চেয়ারম্যান সেলিম মালিথা, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু, সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, ডাঃ মোহাম্মদ ফয়েজ, সানোয়ার হোসেন খোকন, প্রতিবন্ধী স্বাস্থ্য বিষয়ে পাপিয়া খাতুন, শ্রমিক স্বাস্থ্য বিষয়ে রোকেয়া বেগম, কৃষক হাফিজুর রহমান, প্রভাষক শহীদুল ইসলাম, নিউ এরার আমিনুল ইসলাম, জহুরা খাতুন প্রমূখ।

সভায় বক্তারা বলেন,স্বাস্থ্য সেবার উন্নয়ন ও জনগণের স্বাস্থ্য সেবা পাওয়ার অধিকার নিশ্চিত করণের জন্য স্বাস্থ্য খাতে অর্থের যোগানের বিষয় শুধু বাজেটে অর্থ বরাদ্দের মধ্যেই সীমাবদ্ধ রাখলে চলবে না।

এর ব্যবহার কোথায় হচ্ছে এবং সেখানে তার আদৌ প্রয়োজন আছে কিনা, কিংবা যেখানে প্রয়োজন ছিল সেখানে আদৌ কোন করাদ্দ দেয়া হয়েছে কিনা তা আমরা দেখতে চাই।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!