বুধবার, ২০ জানুয়ারী ২০২১, ০৩:৫৬ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র এলাকা পরিদর্শন

উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র এলাকা পরিদর্শন

image_pdfimage_print
উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র এলাকা পরিদর্শন

উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের পারমাণবিক বিদ্যুৎ

ঈশ্বরদী প্রতিনিধি: সোমবার (১১ জুলাই) দুপুরে বারো সদস্য বিশিষ্ট সচিবদের একটি উচ্চ পর্যায়ের শক্তিশালি প্রতিনিধি দল রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপন প্রকল্প এলাকা পরিদর্শন করেন।

স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সিনিয়র সচিব ড. মোঃ মোজাম্মেল হকের নেতৃত্বে প্রতিনিধি দলে অংশ নেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম এনডিসি, ভুমি মন্ত্রনালয়ের সচিব মেসবাউল আলম, তথ্য সচিব মোর্তজা আহমেদ, বাস্তবায়ন, পরিবিক্ষন ও মুল্যায়ন সচিব ফরিদ উদ্দিন আহমেদ চৌধুরী, গৃহায়ন ও গণপূর্ত সচিব শহীদুল্লাহ খন্দকার, পরিবেশ ও বন মন্ত্রনালয়ের সচিব ড. কামাল উদ্দিন আহমেদ, নৌ পরিবহণ সচিব অশোক মাধব রায়, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব (পারমাণবিক বিদ্যুৎ) আনোয়ার হোসেন, অতিরিক্ত সচিব ও উপদেষ্টা রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র রবীন্দ্রনাথ রায় চৌধুরী, পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান প্রকৌশলী মোঃ আবু জুলকারনাইদ ও রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপন প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক ড. শৌকত আকবর ।

এসময় রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মাসুদুর রহমান, গণপূর্তের অতিরিক্ত প্রধান প্রকৌশলী শফিকুর রহমান, পাবনা জেলা প্রশাসক রেখা রাণী বালো, পুলিশ সুপার আলমগীর কবির পরাগ, র‌্যাব-১২ ইনচার্জ আকরাম আলী, ইউএনও শাকিল মাহমুদ, এসিল্যা, জাহিদ নেওয়াজ ও প্রকল্পের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিনিধি দল প্রকল্প এলাকা ঘুরে দেখেন। এসময় রাশিয়ান প্রকৌশলী ও জেএসসি এসিই বাংলাদেশ শাখার পরিচালক পাভেল ভিক্টোরোভিচ প্রতিনিধি দলকে কনস্ট্রাকশন কাজের অগ্রগতি সম্পর্কে অবহিত করেন।

এর আগে প্রতিনিধি দলের সদস্যদের নিয়ে প্রকল্পের কর্মকর্তারা ভিআইপি সম্মেলন কক্ষে প্রকল্পের বর্তমান, ভবিষ্যত ও সার্বিক অবস্থা নিয়ে আলোচনা করেন।

এ পর্বে রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপন প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক ড. শৌকত আকবর রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপন প্রকল্পের প্রাথমিক পর্যায়ের কাজের অগ্রগতি, প্রকল্পের মুল পর্যায়ের কার্যাবলী, নিরাপত্তা,জনবল, বিদ্যুৎ উৎপাদন সরবরাহ, প্রকল্পের কাজের জন্য রাশান ফেডারেশনের নির্ধারিত ঠিকাদার এটমস্ট্রয়এক্সপোর্ট এর সঙ্গে হওয়া ৪ টি চুক্তি স্বাক্ষরের বিষয়সহ নানা গুরুত্বপূর্ণ বিষয় উপস্থাপন করেন।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!