মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৯:০৮ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

উত্তরবঙ্গে পণ্য পরিবহন ধর্মঘট প্রত্যাহার

image_pdfimage_print
download

উত্তরবঙ্গে পণ্য পরিবহন ধর্মঘট স্থগিত

বার্তাকক্ষ : সড়ক-মহাসড়কে যানবাহনের কাগজপত্র তল্লাশির নামে পুলিশের চাঁদাবাজি বন্ধসহ সাত দফা দাবিতে উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার থেকে এ ধর্মঘট শুরু হয়েছিল। একদিন পর আজ শুক্রবার বিকেলে রাজশাহীর বিভাগীয় কমিশনার আবদুল হান্নানের সঙ্গে বৈঠকের পর ধর্মঘট স্থগিত করা হয়। বৈঠক শেষে ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক আবদুল মান্নান আকন্দ ধর্মঘট স্থগিতের ঘোষণা দেন।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মাইনুল ইসলাম মানা, ট্রাক মালিক সমিতির সভাপতি রবিউল ইসলাম, বগুড়া ট্রাকমালিক সমিতির সভাপতি আবদুল হান্নানসহ ১১ জেলার ট্রাক, ট্যাংকলরি, কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতারা।

সভায় ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতারা তাঁদের সাত দফা দাবি তুলে ধরেন। দাবিগুলো শুনে বিভাগীয় কমিশনার সমাধানের আশ্বাস দিলে তাঁরা ধর্মঘট স্থগিত করেন।

বৈঠক শেষে বিভাগীয় কমিশনার আবদুল হান্নান জানান, ধর্মঘট আহ্বানকারী নেতাদের সঙ্গে আলোচনা হয়েছে। তাঁদের দাবির বেশির ভাগই আইন প্রণয়ণের সঙ্গে সংশ্লিষ্ট। আমরা সেগুলো কেন্দ্রীয়ভাবে সরকারকে জানিয়ে দেব। আর মাঠপর্যায়ে বাস্তবায়নের ক্ষেত্রে আমরা যে সমস্যাগুলো সমাধান করতে পারি, সেগুলো আমরা সমাধানের চেষ্টা করব।

এর আগে উত্তরাঞ্চলে বৃহস্পতিবার ভোর থেকে অনির্দিষ্টকালের জন্য ডাকা ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যানসহ সব ধরনের পণ্যবাহী যানবাহন ধর্মঘটে অচল হয়ে পড়ে পণ্য পরিবহন। ধর্মঘটের ফলে উত্তরবঙ্গের স্থলবন্দরগুলো থেকে সারা দেশের পণ্য পরিবহন গত দুদিন থেকে বন্ধ ছিল।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!