বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০, ১২:০২ পূর্বাহ্ন

উন্নত দেশ গড়তে মেধাবী জনগোষ্ঠীর বিকল্প নেই- এমপি প্রিন্স

মিজান তানজিল,পাবনা : পাবনা সদর উপজেলার ভাড়ারা ইউনিয়নের ৭১ লক্ষ টাকা ব্যয়ে ঘোরাদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন করেছেন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি।

আজ রোববার (১৯ জানুয়ারি) দুপুরে স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও উপস্থিত অতিথিবৃন্দদের সাথে নিয়ে এ ভবনটির উদ্বোধন করেন তিনি।

উদ্বোধন শেষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য কালে এ প্রজন্মের উদ্দেশ্যে এমপি প্রিন্স বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে দেশকে অর্থনৈতিকভাবে শক্তিশালী করতে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে। একটি সুন্দর সমাজ গঠনে শেখ হাসিনা তরুণদের নিয়ে স্বপ্ন দেখেন। সেই স্বপ্ন বাস্তবায়নের দায়িত্ব আজকের তরুণ প্রজন্মের।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে চূড়ান্ত বিজয় বা স্বাধীনতা অর্জন করলেও জাতির পিতাকে হত্যা করায় আমরা কাঙ্খিত মানের সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিক উন্নয়ন করতে পারিনি।

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের জন্য তার কন্যা জননেত্রী শেখ হাসিনা দিনরাত কাজ করছেন। তার নেতৃত্বে দেশ আজকে উন্নয়নের মহাসড়কে। শেখ হাসিনা মানে বাংলাদেশের উন্নয়ন।

এমপি প্রিন্স আরো বলেন, তথ্য ও প্রযুক্তির এই বিশ্বকে নেতৃত্ব দিতে এদেশের তরুণ প্রজন্মকে একটি উন্নত ও সহনশীল দেশ ও জাতি গঠনে এগিয়ে আসতে হবে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ভাঁড়ারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ খান, স্কুলের প্রধান শিক্ষক হাসিনা আক্তার, সহকারি শিক্ষক শাহিন, সাংগঠনিক সম্পাদক শেখ রাসেল আলী মাসুদ, অর্থ সম্পাদক হিরোক হোসেন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান সুইট, পৌর আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান রকি, আওয়ামীলীগ নেতা মাহমুদ মোল্লা, জেলা ছাত্রলীগের সাবেক নেতা সরদার স্বপন আহমেদ সহ স্থানীয় আওয়ামী লীগ ও তার অঙ্গসহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

এদিকে আজ রোববার (১৯ জানুয়ারি) দুপুরে পাবনা সদর উপজেলার চরতারাপুর ইউনিয়নের নতুন বাজার উচ্চ বিদ্যালয়ের নবীন বরণ, পুরস্কার বিতরণ ও বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য কালে তিনি এসব কথা বলেন।

এমপি প্রিন্স আরো বলেন, বর্তমান সরকার উচ্চ শিক্ষার মান উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছে। শিক্ষার ভালো পরিবেশের জন্য প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে নতুন ভবন নির্মাণ করা হচ্ছে। ডিজিটাল শিক্ষা ব্যবস্থায় কম্পিউটার রুম,ল্যাব,বিজ্ঞানাগার তৈরী করা হয়েছে।

প্রতিটি শিক্ষার্থীকে উদ্দেশ্য করে এমপি প্রিন্স বলেন,তোমাদের মেধা, জ্ঞান ও কর্মের ফলে দেশের উন্নয়নে অধিক গতি সঞ্চারিত হবে ও সমাজে শান্তি প্রতিষ্ঠিত হবে। সেই সাথে দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত থাকলে, সকলের সম্মিলিত প্রচেষ্টায় মানব সম্পদ উন্নয়নের মাধ্যমে আমরা বাংলাদেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে একটি উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করা সম্ভব হবে।

এসময় প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির সভআপতি মোস্তাফিজুর রহমান বাবু’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ভাঁড়ারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ খান, স্কুলের প্রধান শিক্ষক শামসুর রহমানসহ আওয়ামীলীগ ও তার অঙ্গসহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!