বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৩:৪৮ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

উন্নয়ন অগ্রযাত্রায় ভাঙ্গুড়া পৌরসভার সাড়ে ৪ বছর

image_pdfimage_print

ভাঙ্গুড়া প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়া পৌরসভা উন্নয়ন অগ্রযাত্রায় প্রায় সাড়ে ৪ বছর অতিক্রম করতে চলেছে। ১৯৯৯ সালে এই পৌরসভাটি প্রতিষ্ঠিত হয়েছিল।

নির্বাচনের ধারাবহিকতায় ও সময়ের স্রোতে বর্তমান মেয়র গোলাম হাসনাইন রাসেল চতুর্থ নির্বাচিত মেয়র।

গত সাড়ে ৪ বছরে তিনি এই পৌরসভার জন সেবাকে আধুনিকায়ন, বিভিন্ন উন্নয়নমূলক কাজের জবাবদিহিতা নিশ্চিতকরণ, রাস্তা-ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, সড়ক বাতি স্থাপন ও ইতিবাচক পরিবর্তনে বিশেষ ভুমিকা পালনে স্বাক্ষর রেখে চলেছেন। যার সুফল ভাঙ্গুড়া পৌরবাসী বর্তমানে পেতে শুরু করেছে।

২০১৫ সালে গণদাবীর মুখে বর্তমান মেয়র গোলাম হাসনাইন রাসেল ভাঙ্গুড়া পৌর নির্বাচনে প্রার্থিতা ঘোষনা করে নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে বিজয়ী লাভ করেছিলেন।

প্রজন্ম থেকে প্রজন্ম জনতার পাশে ও ভাঙ্গুড়া পৌরসভাকে মাদক নির্মুলের ঘোষনা পৌরসভার ভোটারকে আকৃষ্ট করেছিলেন। সে কারণে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী লাভ করে চতুর্থ মেয়র হিসেবে দায়িত্ব ভার গ্রহণ করেছিল।

তিনি মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ করে প্রথমেই কঠোর হাতে মাদক নির্মূলে পদক্ষেপ গ্রহণ করেন এবং পুলিশ প্রশাসনের সহায়তায় তার সফলতা লাভ করেন।

বর্তমানেও মাদকের বিষয়ে জিরো টলারেন্স নীতি চলমান। পৌর এলাকার রাস্তা সংষ্করণ, নতুন রাস্তা প্রশস্তকরণ ও নির্মাণ, বিশেষ করে ভাঙ্গুড়া টু মহিষাট, ভাঙ্গুড়া বাস স্ট্যান্ড টু দিয়ারপাড়া রেলগেট, ভাঙ্গুড়া টু পাথরঘাটা, হাজী জামাল উদ্দীন কলেজ টু উপজেলা মোড় প্রধান সড়ক, ছাড়াও ৯টি ওয়ার্ডের মধ্যের জনচলাচলের গুরুত্বপূর্ণ রাস্তা পাকাকরণ ও পয়ঃ নিষ্কানের জন্য ড্রেনেজ ব্যবস্থা নির্মাণ করেছেন।

এছাড়াও প্রধান প্রধান সড়কে সোলার বাতি স্থাপন, জনগুরুত্বপূর্ণ স্থান সমূহে বৈদ্যুতিক বাতি স্থাপন করেছেন।

বিশেষ করে ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজের সামনের রাস্তা ও রাস্তার পাশ দিয়ে কলোতানের সামনে দিয়ে স্মৃতি সৌধ এর পাশ দিয়ে সোনালী ব্যাংকের পশ্চিম পাশের প্রধান ড্রেনে সাথে সংযোগ করে জনতার দীর্ঘদিনের দাবী ছিল।

তিনি জনতার সেই দাবীকে প্রধান্য দিয়ে ড্রেনেজ ব্যবস্থা নির্মাণ করেছেন। ফলে ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের কমল মতি শিক্ষার্থীদের প্রতিষ্ঠানে প্রবেশে যে দুভোর্গ পোহাতে হতে তার অবসান হয়েছে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!