শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৭:০২ অপরাহ্ন

কুমিল্লায় পবিত্র কোরান অবমাননা সংক্রান্ত খবরটির প্রতি সরকারের দৃষ্টিগোচর হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ বিষয়ে সকলকে ধর্মীয় সম্প্রীতি ও শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য অনুরোধ করা যাচ্ছে।- ধর্ম বিষয়ক মন্ত্রণালয়

উরুগুয়েকে নিয়ে আর্জেন্টিনার গোল-উৎসব

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে উরুগুয়েকে উড়িয়ে দিয়েছে ল্যাতিন আমেরিকার চ্যাম্পিয়ন দল আর্জেন্টিনা। সোমবার ভোরে ঘরের মাঠে লিওনেল মেসিরা জয় পেয়েছে ৩-০ গোলের ব্যবধানে। আর্জেন্টিনার হয়ে গোল করেছেন মেসি, রদ্রিগো ডি পল ও লাওতারো মার্টিনেজ।

ম্যাচের ৩৮তম মিনিটে আর্জেন্টিনাকে প্রথম গোলটি এনে দেন লিওনেল মেসি। মূলত লাওতারো মার্টিনেজকে বলটি পাস দিয়েছিলেন মেসি। সেই বলটি ধরতে পারেনটি মার্টিনেজ। আর সেই বলটিই ফাঁকি দেয় উরুগুয়ের গোলরক্ষককে।

ম্যাচের ৪৪তম মিনিটে মার্টিনেজের পাসে গোল করেন রদ্রিগো ডি পল। ২-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় মেসিবাহিনী। কয়েকটি সহজ সুযোগ মিস না হলে লিডটা আরো বড় হতে পারতো।

বিরতির পরও ম্যাচের আধিপত্য ধরে রাখে আর্জেন্টিনা। ম্যাচের ৬২তম মিনিটে ফের আর্জেন্টিনার গোল। লো চেলসোর পাসে এবার লক্ষ্যভেদ করেন মার্টিনেজ। ম্যাচের বাকি সময়ে বেশ কয়েকটি জোড়ালে আক্রমণ করেও লিডটা বাড়াতে পারেননি মেসিরা। অন্যদিকে, এ ম্যাচে নিষ্প্রভ ছিলেন সুয়ারেস-কাভানিরা। ম্যাচের ৬৩ শতাংশ সময়ই আর্জেন্টিনার দখলে ছিল বল।

এই জয়ের ফলে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ২৪ ম্যাচে অপরাজিত থাকল আর্জেন্টিনা। ১০ ম্যাচে ৬ জয় ও ৪ ড্রতে ২২ পয়েন্ট নিয়ে ল্যাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে আর্জেন্টিনা। এক ম্যাচ বেশি খেলা উরুগুয়ে ১৬ পয়েন্ট নিয়ে রয়েছে চতুর্থ স্থানে। ১০ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ব্রাজিল।

0
1
fb-share-icon1


© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!