ঢাকাশুক্রবার , ২৩ এপ্রিল ২০২১
আজকের সর্বশেষ সবখবর

একটি মানবিক প্রতিষ্ঠান চাটমোহর ব্লাড ডোনার ক্লাব

News Pabna
এপ্রিল ২৩, ২০২১ ৯:২২ অপরাহ্ণ
Link Copied!

মোঃ নূরুল ইসলাম, চাটমোহর, পাবনা : রক্তের বন্ধনে নতুন জীবন এ স্লোগান নিয়ে প্রতিষ্ঠিত হয়েছে পাবনার চাটমোহরে মানবিক প্রতিষ্ঠান চাটমোহর ব্লাড ডোনার ক্লাব।

চাটমোহর ব্লাড ডোনার ক্লাব একটি অরাজনৈতিক, একটি স্বেচ্ছাসেবী সংগঠন। করোনা কালেও থেমে নেই তাদের এই সেবা মূলক কাজ। জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে যাচ্ছেন অসহায় ও দুস্থ্য মানুষের জন্য।

বর্তমানে যারা এই সংগঠনে স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করছেন সংগঠন শুরুর পূর্বে বিভিন্ন অসহায় ডেলিভারীইন, জরায়ুর অপারেশন, রক্ত শূন্যতা, থ্যালাসেমিয়া রোগীসহ বিভিন্ন অসহায় ইমার্জেনসি রোগীকে নিরবিচ্ছিন ভাবে রক্তদান করতেন।

পরবর্তী সময়ে ২০১৯ সালের ১৩ জানুয়ারী সাংগঠনিক ভাবে যাত্রা শুরু করেন তাঁরা। নামকরণ করা হয় চাটমোহর ব্লাড ডোনার ক্লাব।

যাত্রা শুরু কালে স্থায়ী কমিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাদিয়া ইসলাম ইলা, হাসিনুর রহমান মেঘ, আরিফুল ইসলাম, মেহেদী শাওন শান্ত, মোস্তাফিজুর রহমান সাব্বির।

পরবর্তীতে মোঃ শহিদুল ইসলামকে সভাপতি করে এবং মোঃ হাসিনুর রহমান মেঘকে সাধারণ সম্পাদক করে ৫০ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।
ক্লাবটির অগ্রযাত্রার শুরুতে ৫০ জন ডোনার নিয়ে কাজ শুরু করলেও বর্তমানে ক্লাবটির ডোনার সংখ্যা ৩০০ জন।

“চাটমোহর ব্লাড ডোনার ক্লাব” এর সাধারণ সম্পাদক মোঃ হাসিনুর রহমান মেঘ বলেন, শুরু থেকে এ পর্যন্ত ৯০০ ব্যাগ রক্তদান করেছেন।

এদের মধ্যে প্রতিনিয়ত মোট ৭ জন থ্যালাসেমিয়া রোগীকে তাদের প্রয়োজনীয় সময়ে রক্ত দেওয়া হয়। এছাড়াও আমরা প্রতিনিয়ত বিভিন্ন ধরনের রক্তের প্রয়োজনীয় রোগীকে রক্তদান করে আসছি।

রক্তদানের পাশাপাশি অসহায় দুস্থ, অসুস্থ্য বিভিন্ন ধরনের মানুষের মাঝে খাদ্য, পোষাক ও শিশুদের জন্য শিশু খাদ্য সামগ্রীসহ বিভিন্ন অসহায় মানুষের পাশে বিভিন্ন সেবামূলক কাজ করে আসছি।