রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০, ০১:০১ অপরাহ্ন

এগিয়ে যাচ্ছে বাংলাদেশ, অংশীদার হতে চায় ব্রিটিশ সরকার

ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন, বাংলাদেশ এখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। ব্রিটিশ সরকার এ উন্নয়নের ধারায় অংশীদার হতে চায়।

বুধবার সকালে ব্রিটিশ হাইকমিশনার সস্ত্রীক নারায়ণগঞ্জের রূপগঞ্জের তেতলাবো এলাকায় এসিএস টেক্সটাইলস (বাংলাদেশ) লিমিটেড-এর কারখানা পরিদর্শনকালে এসব কথা বলেন।

কারখানা পরিদর্শনকালে উত্পাদিত পণ্যের গুণগতমান ও কাজের পরিবেশ দেখে হাইকমিশনার ও তার স্ত্রী তেরেসা আলবর উভয়ে গভীর সন্তুষ্টি প্রকাশ করে বলেন, বাংলাদেশে এসিএস টেক্সটাইল কারখানাটি পরিববেশ বান্ধব। এ প্রতিষ্ঠানটি দেখে আমি মুগ্ধ।

এ সময় অন্যান্যের মধ্যে এসিএস টেক্সটাইলের ব্যবস্থাপনা পরিচালক মাসুদ দাউদ আকবানী, পরিচালক ওভায়েস আকবানী ও সাশীন হাসান (পরিচালক), নির্বাহী পরিচালক জহুরুল কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এসিএস টেক্সটাইলটি সম্পূর্ণ ব্রিটিশ বিনিয়োগকৃত হোম টেক্সটাইল পণ্য উত্পাদন ও একটি শতভাগ রপ্তানিকারক শিল্পপ্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি রপ্তানিতে উল্লেখযোগ্য সাফল্যের স্বীকৃতিস্বরূপ তিনবার জাতীয় রপ্তানি ট্রফি অর্জন করে এবং এর ব্যবস্থাপনা পরিচালক মাসুদ দাউদ আকবানী গত ২০০৮ সাল থেকে রপ্তানিতে সিআইপি নির্বাচিত হয়ে আসছেন।


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!