এডওয়ার্ড কলেজে সম্বর্ধনা ও ঈদ পূনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত

এডওয়ার্ড কলেজে সম্বর্ধনা ও ঈদ পূনর্মিলনী অনুষ্ঠান

এডওয়ার্ড কলেজে সম্বর্ধনা ও ঈদ পূনর্মিলনী অনুষ্ঠান

শহর প্রতিনিধি: সরকারি এডওয়ার্ড কলেজের শিক্ষক পরিষদের আয়োজনে সম্বর্ধনা ও ঈদ পূনর্মিলনী অনুষ্ঠান কলেজ শিক্ষক পরিষদ মিলনায়তনে   অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৩ জুলাই) অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন আরবী ও ইসলাম শিক্ষা বিভাগের সহযোগী অধ্যাপক রফিকুল ইসলাম।

অনুষ্ঠানের প্রথমেই সম্বর্ধনা দেওয়া হয় জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৬ উপলক্ষে বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ ও জাতীয় পর্যায়ে দ্বিতীয় প্রতিষ্ঠানের প্রধান নির্বাচিত হওয়ায় প্রফেসর ড. হুমায়ুন কবির মজুমদারকে।

পরে পর্যায়ক্রমে বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ রোভার শিক্ষক নির্বাচিত হওয়ায় ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক বেলাল হোসেন ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক নির্বাচিত হওয়ায় শিক্ষক পরিষদের সম্পাদক ও সমাজ বিজ্ঞান বিভাগের ড. এ কে এম শওকত আলী খানকে সম্বর্ধনা ও পুরুস্কৃত করা হয়।

সম্বর্ধনা ও ঈদ পূনর্মিলনী অনুষ্ঠানটিতে শিক্ষক পরিষদের সকল শিক্ষক-শিক্ষিকাদের শতভাগ উপস্থিতিতে উৎসব মূখর ও আনন্দঘন পরিবেশের মধ্যে অনুষ্ঠিত হয়।

শিক্ষক পরিষদের মিলনায়ত কানায় কানায় পরিপূর্ণ ছিল শিক্ষক-শিক্ষিকাদের উপস্থিতিতে।

অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ুন কবির মজুমদার স্বাগত বক্তব্যে বলেন দেশের বর্তমান যে অবস্থা বিরাজ করছে তা ছাত্র সমাজের জন্য খুবই সংকটময় অবস্থা। চলমান এই পরিস্থিতি জঙ্গিবাদ ও সন্ত্রাসের মত ন্যাক্কারজনক কাজে নামীদামী বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা সন্ত্রাস ও জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে। বর্তমান ছাত্র সমাজ তথা সরকারি এডওয়ার্ড কলেজের কোন ছাত্র কোন ক্রমে যাতে এই জঙ্গিবাদের মদদে আকৃষ্ট না হতে পারে সে দিকে লক্ষ রাখতে শিক্ষক পরিষদের সকল শিক্ষক, সকল বিষয়ের বিভাগীয় প্রধান সজাগ দৃষ্টি রাখার আহবান জানান ও ছাত্রদের অভিভাবকদের অনুরোধ জানান।

মন্ত্রণালয় ঘোষিত কোন ছাত্র একটানা দশদিন ক্লাশে অনুপস্থিত থাকলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান তিনি।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে আরও বক্তব্য রাখেন অত্র কলেজের উপাধ্যক্ষ প্রফেসর এম এইচ খালেদ, বাংলা বিভাগের অধ্যাপক প্রফেসর মো. আব্দুর রাজ্জাক, ইংরেজী বিভাগের অধ্যাপক পরিমল চন্দ্র দাস, সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক প্রফেসার মাহমুদা পারভীন, দর্শণবিভাগের অধ্যাপক প্রফেসর একেএম নুরুল ইসলাম, ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক আশরাফ আলী, ইংরেজি বিভাগের সঞ্চিতা চৌধুরী, ইতিহাস বিভাগের এসএম রবিউল ইসলাম, ইংরেজি বিভাগের আমিনুল হক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মনিরুল ইসলাম,

ইংরেজি বিভাগের এটিএম ফকরুল ইসলাম, অর্থনীতি বিভাগের কামাল হোসেন, ইতিহাস বিভাগের ড. মো. শাহজাহান, ব্যবস্থাপনা বিভাগের শহিদ মো. ইব্রাহিম, অর্থনীতি বিভাগের বাহেজ উদ্দিন, ইংরেজি বিভাগের প্রভাসক নূরে আলম, সমাজ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক পারভীন আক্তার খানম, ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক কলিম উদ্দিন, সমাজ বিজ্ঞান বিভাগের আমজাদ হোসেন। অনুষ্ঠানটির সঞ্চালনার দায়িত্ব পালন করেন বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুর রউফ।