বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১০:০৫ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

এন্ড্রু কিশোরের জন্য আর্থিক সহায়তা চেয়ে প্রতারণা!

দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। ইতিমধ্যে তাকে ১২টি ক্যামো দেয়া হয়েছে।

অনেকটা সুস্থ হয়ে উঠেছেন বলে জানিয়েছেন এন্ড্রুভক্ত ও তার ঘনিষ্ঠজন সংগীতশিল্পী মোমিন বিশ্বাস।

জানা গেছে, গত ২৬ নভেম্বর থেকে এন্ড্রু কিশোরের ক্যামোথেরাপির চতুর্থ সাইকেল শুরু হয়েছে। এভাবে চিকিৎসা চলতে থাকে দ্রুত সেরে উঠবেন বলেও আশা করছেন চিকিৎসকরা। তবে ব্যয়বহুল এই চিকিৎসা চালাতে গিয়ে পানির দরে টাকা খরচ হচ্ছে। দরকার আরো অনেক টাকা।

আর এই সুযোগকে কাজে লাগিয়ে এন্ড্রু কিশোরের জন্য আর্থিক সহায়তা চেয়ে কিছু অসাধু ব্যক্তি প্রতারণার ফাঁদ ফেলছেন বলে সতর্কবার্তা দিয়েছেন মমিন বিশ্বাস।

বিষয়টি নিশ্চিত করে তিনি জানিয়েছেন, এন্ড্রু কিশোরের অসুস্থতার সুযোগ নিয়ে তার জন্য আর্থিক সহায়তা চেয়ে কয়েকটি বিকাশ নম্বর ও ব্যাংক হিসাব নম্বর ছড়ানো হচ্ছে। আর এসব অ্যাকাউন্ট নম্বরের কোনোটিই এন্ড্রু কিশোরের নয়।

এ বিষয়ে নিজের ফেসবুক অ্যাকাউন্টে একটি পোস্ট করেছেন তিনি। সেখানে তিনি লিখেছেন, ‘অত্যন্ত দুঃখের সাথে লক্ষ্য করা গেছে গতকাল থেকে আজ পর্যন্ত বেশ কয়েকজন ব্যক্তির ফেসবুক পোস্টে শ্রদ্ধেয় এন্ড্রু কিশোর দাদার অসুস্থতা নিয়ে তার জন্য আর্থিক সহায়তা চেয়ে কয়েকটি বিকাশ নম্বর এবং (Andrew Kishor, Ac No: 13515170999 Dutch Bangla Bank, Rajshahi) নামে যে অ্যাকাউন্ট নম্বরটি দেখানো হয়েছে সেটি ভুল! উল্লেখ্য এন্ড্রু কিশোর দাদার কোন বিকাশ অ্যাকাউন্ট নম্বর নেই এবং প্রবাসীরা যে ফান্ড টি খুলেছেন (নিচের ছবির লিংকটি https://www.gofundme.com/f/andrew-kishore…) এর বাইরে কোন ফান্ড খোলা হয়নি। এইমাত্র শ্রদ্ধেয় কিশোর দার সঙ্গে কথা বলার পর তিনি বিষয়টি আমাকে নিশ্চিত করেছেন। আশা করি এ বিষয়ে কেউ বিভ্রান্ত হবেন না। উনার সুস্থতাই এই মুহূর্তে একমাত্র কাম্য আমাদের সবার।ধন্যবাদ এবং কৃতজ্ঞতা সবার প্রতি।’

উল্লেখ্য, এন্ড্রু কিশোরের শারীরিক অবস্থার বিষয়ে গণমাধ্যমে খবর মমিন বিশ্বাসই দিয়ে থাকেন। তিনিই সিঙ্গাপুরে চিকিৎসাধীন এন্ড্রু কিশোর ও তার পরিবারের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন।

এর আগে এন্ড্রু কিশোরের সঙ্গে কথা বলে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি স্ট্যাটাস দেন মোমিন বিশ্বাস।

সেখানে মোমিন বিশ্বাস লেখেন- ‘১১ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা শেষে ১৮ সেপ্টেম্বর এন্ড্রুদার বায়োপসি রিপোর্ট পাওয়া যায়। রিপোর্টে তার শরীরে ক্যান্সারের অস্তিত্ব মেলে। অত্যন্ত ব্যয়বহুল ও দীর্ঘ সময় এই চিকিৎসার তেমন কোনো পূর্ব প্রস্তুতি না নিয়ে গেলেও ডাক্তারদের পরামর্শে দ্রুত তার চিকিৎসা শুরু হয়। এ পর্যন্ত তার তিনটি সাইকেলে ১২টি কেমোথেরাপি সম্পন্ন হয়েছে।’

তিনি লেখেন, ‘২৬ নভেম্বর থেকে এন্ড্রু কিশোরের কেমোথেরাপির পরবর্তী সাইকেল শুরু হবে এবং তিনটি সাইকেলে আরও ১২টি কেমোথেরাপি সম্পন্ন করা হবে বলে সেখানকার ডাক্তার জানিয়েছেন। বর্তমানে তার শরীর অনেকটা ভালো। যথাযথভাবে চিকিৎসা চলছে বলে এন্ড্রুদা অবগত করেছেন। তার এই চিকিৎসা আরও প্রায় আড়াই থেকে তিন মাস চলবে বলে ডাক্তার জানিয়েছেন।’

এন্ড্রু কিশোর ভক্ত এই সংগীতশিল্পী আরও লেখেন, এন্ড্রুদাকে ক্যারিয়ারের শুরুতেই বলিউডে ক্যারিয়ার গড়ার প্রস্তাব দিয়েছিলেন প্রখ্যাত সংগীত পরিচালক আরডি বর্মণ। তার সেই প্রস্তাব ফিরিয়ে দিয়ে জন্মভূমিতেই গত ৪০ বছর ধরে সব মিলিয়ে প্রায় ১৫ হাজারের বেশি গান গেয়েছেন তিনি। পেয়েছেন আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার। একজন এন্ড্রু কিশোর যুগে যুগে জন্মান না, কয়েক শতকে হয়তো একবার জন্ম নেন। আসুন তার এই দুঃসময়ে পাশে থেকে মানসিক সমর্থন দিই এবং সর্বোপরি তার সুস্থতার জন্য দোয়া করি।’

উল্লেখ্য, ক্যান্সার সন্দেহে ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যান এন্ড্রু কিশোর। সেখানে বায়োপসি রিপোর্সে তার ক্যান্সার ধরা পড়ে। পরে ক্যামোথেরাপি দেয়া শুরু হয়। জনপ্রিয় এই শিল্পীর চিকিৎসায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর্থিক সহায়তা করেছেন।

error20
fb-share-icon0
Tweet 10
fb-share-icon20


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
error: Content is protected !!