শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০২:২৪ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

এবারের নোবেল শান্তি পুরস্কার পেল ডব্লিউএফপি

image_pdfimage_print

এ বছর শান্তিতে নোবেল পুরস্কার পেয়েছে জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি)।

দ্য গার্ডিয়ান জানিয়েছে, আজ শুক্রবারর(১০ অক্টোবর) বৈশ্বিক ক্ষুধা নিবারণে এবং সংঘাতময় এলাকাগুলোতে শান্তি প্রতিষ্ঠায় অবদান রাখায় সংস্থাটিকে এ পুরস্কারে ভূষিত করা হয়েছে।

নরওয়েজিয়ান নোবেল কমিটির চেয়ারওম্যান বেরিট রেইস-অ্যান্ডারসন নরওয়ের রাজধানী অসলোতে নোবেল ইনস্টিটিউটে ২০২০ সালের নোবেল শান্তি পুরস্কারের ঘোষণা দেন। প্রতি বছর বিপুল সাংবাদিকের উপস্থিতিতে এই পুরস্কার ঘোষণা করা হলেও এবার করোনাভাইরাসের কারণে তেমনটি সম্ভব হয়নি।

এবারের নোবেল শান্তি পুরস্কারের জন্য ১০৭টি সংস্থা এবং ২১১ জন ব্যক্তি মিলে ৩১৮টি মনোনয়নের কথা জানা যায়। এর মধ্যে জলবায়ু নিয়ে কাজ করা সুইডিশ তরুণি গ্রেটা থুনবার্গ কিংবা মহামারি করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার নাম জোরেশোরে কখনো কখনো শোনা গেছে।

এ ছাড়া মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নামও শোনা গিয়েছিল। তবে ২০২১ সালের নোবেল শান্তি পুরস্কারের জন্য ট্রাম্পকে মনোনয়ন দেওয়ার কথা জানিয়েছে হোয়াইট হাউস। হোয়াইট হাউসের পক্ষ থেকে বলা হয়েছে, মধ্যপ্রাচ্যে শান্তি প্রতিষ্ঠায় অবদানের জন্য ট্রাম্পকে আগামী বছরের নোবেল শান্তি পুরস্কারের জন্য মনোনয়ন দেওয়া হয়েছে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!